সাতক্ষীরায় ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তাদের ব্যাংক থেকে ঋণ প্রাপ্তির সুযোগ সৃষ্টির লক্ষ্যে মতবিনিময় সভা


601 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তাদের ব্যাংক থেকে  ঋণ প্রাপ্তির সুযোগ সৃষ্টির লক্ষ্যে মতবিনিময় সভা
আগস্ট ২৯, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরা জেলায় উৎপাদনশীল খাতসহ বিবিধ ব্যবসার সাথে জড়িত ব্যাংক থেকে ঋণ গ্রহণে ইচ্ছুক ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তাদের ঋণ প্রাপ্তির সুযোগ সৃষ্টি করার লক্ষ্যে এসএমই অর্থায়ন শীর্ষক এক মতবিনিময় সভা  শনিবার শহরের ইনডিয়ান মাসালা পার্টি সেন্টারে অনুষ্ঠিত হয়।

সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক লিমিটেড ও সাউথ ইষ্ট ব্যাংক লিমিটেড, সাতক্ষীরা শাখা যৌথ উদ্যোগে এই মতবিনিময় সভার আয়োজন করে।

সাউথইষ্ট ব্যাংক, খুলনা শাখার ইভিপি ও ব্যবস্থাপক মোঃ আব্দুল নঈম সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক, খুলনা অফিসের নির্বাহী পরিচালক মহাঃ নাজিমুদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহাব্যবস্থাপক, বাংলাদেশ ব্যাংক, খুলনার প্রকাশ চন্দ্র ভদ্র, বাংলাদেশ ব্যাংক খুলনা শাখার এসএমই এন্ড স্পেশাল প্রোগ্রামস্ বিভাগের উপ-মহাব্যবস্থাপক প্রকাশ চন্দ্র বৈরাগী, সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক লিমিটেড, প্রধান কার্যালয়, ঢাকার সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও এসএমই প্রধান মো: হারুন অর রশিদ।

অনুষ্ঠানের শুরতে এসএমই উদ্যোক্তা উন্নয়নে বাংলাদেশ ব্যাংক কর্তৃক গৃহীত পদক্ষেপসমূহ সর্ম্পকে আলোচনা করেন বাংলাদেশ ব্যাংক, খুলনা’র এসএমই এন্ড স্পেশাল প্রোগ্রামস্ বিভাগের উপ-পরিচালক মোঃ মাসুম বিল্লাহ। অনুষ্ঠানে সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক লিমিটেড, সাতক্ষীরা শাখার এভিপি ও ব্যবস্থাপক মো: সাহিদুর রহমান, সাউথইষ্ট ব্যাংক লিমিটেড, সাতক্ষীরা শাখার এভিপি ও ব্যাবস্থাপক মো: আব্দুল হাই, সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক লিমিটেড, খুলনা শাখার ভাইস প্রেসিডেন্ট ও ব্যবস্থাপক এস এম ইকবাল মেহেদি  সহ বিভিন্ন ব্যাংকের শাখা ব্যবস্থাপক/আঞ্চলিক প্রধানগণ নিজ নিজ ব্যাংকের এসএমই ঋণ কার্যক্রম সম্পর্কে আলোচনা করেন।

সভায় আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সিনিয়র সভাপতি মোঃ মনিরুজ্জামান মুকুল, বিশিষ্ট ব্যবসায়ী শেখ আজাহার হোসেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, ব্যবসায়ী আশরাফুল ইসলাম ধনী, এম এ হাকিম সবুজ, সাইফুল ইসলাম বাচ্চু, মোঃ নূরুল আলম এবং সাউথ বাংলা ও সাউথইষ্ট ব্যাংকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

সাতক্ষীরাস্থ বিভিন্ন রাষ্ট্রায়ত্ত্ব ব্যাংক, বেসরকারী ব্যাংক ও নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানের অংশ গ্রহনের পাশাপাশি জেলায় বিভিন্ন ব্যবসার সাথে জড়িত প্রায় ১০০ জন ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা এ মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে উদ্যোক্তাগন ব্যাংকারদের সাথে সরাসরি আলোচনা করে ব্যাংক ঋণ গ্রহণের ক্ষেত্রে প্রয়োজনীয় দলিলাদির বিষয়ে তাদের মতামত ব্যক্ত করেন। সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক লিমিটেড সাতক্ষীরা শাখার ব্যবস্থাপক মো: সাহিদুর রহমান স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।