সাতক্ষীরায় ক্ষেত মজুর সমিতির দ্বি-বার্ষিক সম্মেলন


165 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ক্ষেত মজুর সমিতির দ্বি-বার্ষিক সম্মেলন
জুলাই ১২, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

শুক্রবার বিকাল ৩টায় ইসলামপুরচরে ক্ষেতমজুর সমিতির নিজস্ব কার্যালয়ের সম্মুখে মোঃ ইয়ার আলির সভাপতিত্বে ক্ষেতমজুর সমিতি সাতক্ষীরা সদর উপজেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে উপস্থিত ছিলেন, ক্ষেতমজুর সমিতির কেন্দ্রীয় নেতা সিপিবির জেলা শাখার সভাপতি মোঃ আবুল হোসেন। বক্তব্য রাখেন, মাসুম মোল্লা, শেখ রওশন আলী, আলমগীর খান, জাহাঙ্গীর হোসেন, মোঃ নাসির উদ্দীন, মোঃ রাশেদ, আসাদুল ইসলাম, মোঃ আলমগীর হোসেন, রাজু মোল্লা, নুরুজ্জামান, মোঃ রফিকুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, বাংলাদেশের ৬ কোটি মানুষই ক্ষেতমজুরসহ গ্রামীণ মজুর। সংখ্যাগরিষ্ট বৃহৎ অংশ এখন ও সবচেয়ে বেশি বঞ্চিত, নিপীড়িত, শোষিত ক্ষেতমজুদের সারা বছরের কাজের নিশ্চয়তা নাই। ক্ষেত মজুরসহ গ্রামের দরিদ্র মানুষের জন্য প্রতিবছর জাতীয় বাজেটে বিভিন্ন কর্মসূচি ও প্রকল্পের নামে বরাদ্দ থাকে তাও লুটপাট হয়ে যায়। তাই আসুন আমাদের দাবি নিয়ে রাজপথ থেকে আন্দোলন গড়ে তুলি। দাবি সমূহ: ক্ষেত মজুরসহ মজুরদের ট্রেড ইউনিয়নে অধিকার ও পূর্ণ্গা কৃষি শ্রম আইন, অবিলম্বে পল্লী রেশন, ইসলামপুরে খাস জমির দলির হস্তান্তর, ইসলামপুরে একটি প্রাইমারী স্কুল ও পৌরসভার সকল রাস্তা-ঘাট সংস্কার।
সম্মেলনে মোঃ ইয়ার আলীকে সভাপতি ও মোঃ মাসুম মোল্লাকে সাধারণ সম্পাদক করে ১৮ সদস্য বিশিষ্ট সদর উপজেলা ক্ষেত মজুর সমিতির কমিটির গঠন করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি