সাতক্ষীরায় খাস জমি বন্দোবস্ত, জলমহল ইজারা ও সামাজিক সুরক্ষা নীতিমালা বাস্তবায়নে কর্মশালা


153 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় খাস জমি বন্দোবস্ত, জলমহল ইজারা ও সামাজিক সুরক্ষা নীতিমালা বাস্তবায়নে কর্মশালা
জুলাই ৩১, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
খাস জমি বন্দোবস্ত ও জলমহল ইজারা এবং সামাজিক সুরক্ষা নীতিমালা বাস্তবায়নে গণসমাধ্যম কর্মী ও সুধি সমাজের ভুমিকা শীর্ষক এক কর্মশালা অনিুষ্ঠিত হয়েছে সাতক্ষীরায়। বেসরকারী উন্নয়ন সংস্থা উত্তরণ-এর অপ্রতিরোধ্য প্রকল্পের আয়োজনে বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের শহীদ আলাউদ্দীন মিলনায়তনে উক্ত কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় ভুমি কমিটির সভাপতি এড. আবুল কালাম আজাদের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেস ক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ। কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, নাগরিক কমিটির সভাপতি আনিসুর রহিম, জজ কোর্টের জিপি সরকার যামিনী কান্ত, জেলা ভুমি কমিটির সাধারন সম্পাদক এড. আজাদ হোসেন বেলাল, এড, ফারুক হোসেন, সাংবাদিক এম কামরুজ্জামান, আশাশুনি উপজেলা ভাইস চেয়ারম্যান অসিম বরন চক্রবর্তী, উত্তরন প্রতিনিধি এড. মনিরুজ্জামান প্রমুখ।

বক্তারা এ সময়, প্রকৃত ভমিহীনদের মাঝে খাস জমি বিবতরন ও খাস জমিতে তাদের অধিকার প্রতিষ্ঠা এবং প্রকৃত মৎস্য চাষীদের কাছে জল মহল ইজারা ও জল মহলে তাদের অভিগম্যতা নিশ্চিতসহ সামাজিক সুরক্ষা নীতিমালা বাস্তবায়নে সরকারের কাছে জোর দাবী জানান। কর্মশালায় জনপ্রতিধি, সাংবাদিক, আইনজীবিসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেন।