সাতক্ষীরায় খেলা-ধুলায় শীর্ষে কারিমা মাধ্যমিক বিদ্যালয়


769 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় খেলা-ধুলায় শীর্ষে কারিমা মাধ্যমিক বিদ্যালয়
সেপ্টেম্বর ১, ২০১৫ খেলা ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি :
সাতক্ষীরা জেলায় খেলা-ধুলায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে কারিমা মাধ্যমিক বিদ্যালয়। সম্প্রতি শেষ হওয়া ৪৪তম বাংলাদেশ জাতীয় স্কুল/মাদ্রাসা গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় ৪টি ইভেন্টে ১২টি পুরস্কার পেয়ে এ কৃতিত্ব অর্জন করে তারা। ফুটবল ও হ্যান্ডবলে ছাত্রীদের দল চ্যাম্পিয়ান হয়েছে। সাঁতারে ছাত্রদের ইভেন্টে স্কুলে এসেছে ৪টি প্রথম পুরস্কারসহ মোট ১০ টি পুরস্কার। বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী সাফল্য অর্জনকারী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেছেন, জাতীয়ভাবে চ্যাম্পিয়ানের জন্য প্রস্তুতি শুরু করেছে।

বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক আবু সাঈদ জানান, ৪৪তম বাংলাদেশ জাতীয় স্কুল/মাদ্রাসা গ্রীস্মকালীন ক্রিড়া প্রতিযোগিতায় মোট ৪টি ইভেন্টের সবগুলো থেকেই বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে। প্রতিযোগিতায় উপজেলা এবং জেলা পর্যায়ে সাঁতারে বিদ্যালয়ের ৭ম শ্রেণির আহসান উল্লাহ ও ১০ম শ্রেণির ছাত্র হাবিবুর রহমান ৩টি করে ইভেন্টে প্রথম হয়। অন্যদিকে বিদ্যালয়ের আবুল কালাম ও আরিফুল ইসলাম সাঁতারে ২টি করে ইভেন্টে দ্বিতীয় স্থান অধিকার করে। সারানাব তোহরার নেতৃত্বে হ্যান্ডবল দল ও মাসুমা খাতুনের নেতৃত্বে বিদ্যালয়ের ছাত্রী দলটি উপজেলা ও জেলা পর্যায়ে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে।

বিদ্যালয়ের শিক্ষক আব্দুল হক, মাও. আব্দুল মালেক, মাও. আব্দুল আজিজ জানান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও বিশিষ্ঠ ক্রীড়া সংগঠক আকবর আলীর নিবিড় তত্বাবধানে বিদ্যালয়ের ছাত্রী দলটি এগিয়ে যাচ্ছে। তিনি দুই দলের কোচ হিসেবে তাদের নিয়মিত প্রশিক্ষণ দিচ্ছে।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. আজিজুল ইসলাম জানান, চলতি বছরে প্রতিযোগিতায় জেলার মধ্যে আমাদের শিক্ষার্থীরা বেশি পুরস্কার লাভ করে। বিদ্যালয়ের ফুটবল দল ২০১৩ সালে জাতীয় পর্যায়ে রানারআপ ও ২০১৪ সালে তৃতীয় স্থান অধিকার করে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবু তাহের জানান, বিদ্যালয়ের শিক্ষার্থীরা নিরলসভাবে পরিশ্রম করেছে বলে তারা সফল হয়েছে। তারা অতীতের সাফল্যের ধারা অব্যাহত রেখেছে। আগামী ৯ সেপ্টম্বর আঞ্চলিক পর্যায়ে প্রতিযোগতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় সাফল্যের জন্য সকলের কাছে দোয়া চেয়ে প্রধান শিক্ষক আরো জানান, প্রতিযোগিতার জন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।