সাতক্ষীরায় গণমাধ্যমকর্মীদের সাথে সনাক’র মতবিনিময় সভা


94 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় গণমাধ্যমকর্মীদের সাথে সনাক’র মতবিনিময় সভা
সেপ্টেম্বর ৬, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

সচেতন নাগরিক কমিটি (সনাক) সাতক্ষীরা’র আয়োজনে সাতক্ষীরায় কর্মরত গণমাধ্যম কর্মীদের সাথে স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনকে বেগবান করার লক্ষ্যে এক মতবিনিময় সভা গতকাল শুক্রবার (৬ সেপ্টেম্বর’১৯) সকাল ১০ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের শহীদ স. ম. আলাউদ্দিন সভাকক্ষে সনাক সভাপতি মো: আবুল বাসার (পল্টু) এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। শুরুতে সভার সনাক সভাপতি উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে বলেন – দুর্নীতি মহান মুক্তিযোদ্ধের চেতনার পরিপন্থি, সাংবাদিক বন্ধুরা পারে তাঁদের লেখনী ও অনুসন্ধানের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রকৃত অবস্থা ও তথ্য প্রকাশে ভূমিকা রাখতে, যা দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন বেগবান করতে পারে। সাংবাদিকবৃন্দের সম্মুখে টিআইবি ও সনাকের কার্যক্রম সম্মলিত শুভেচ্ছা জ্ঞাপন ও মতবিনিময় সভার লক্ষ্য ও উদ্দেশ্য আলোচনা করেন সনাক সদস্য কল্যান ব্যানার্জি এবং ধারনাপত্র উপস্থাপন করেন সনাক সদস্য প্রফেসর আব্দুল হামিদ।

সাতক্ষীরা প্রেসক্লাবের নবীন ও প্রবীণ সাংবাদিকবৃন্দ মতবিনিময় সভায় অংশগ্রহন করে বলেন সচেতন নাগরিক কমিটিকে আরো সাহসী ভূমিকা নিয়ে দুর্নীতির তথ্য প্রদান করতে হবে এবং স্থানীয় পর্যায়ে সেক্টরভিত্তিক ও প্রতিষ্ঠানভিত্তিক দুর্নীতির গবেষনার তথ্য প্রদান করতে হবে, যা দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনকে আরও বেগবান করতে পারে। সাংবাদিকবৃন্দের মধ্যে আলোচনায় অংশগ্রহন করেন- সাতক্ষীরা প্রেসক্লাবের সহ-সভাপতি অধ্যক্ষ আশেক এলাহী, সাধারন সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সুভাষ চৌধুরী, মো: আনিসুর রহিম, মো: আব্দুল বারী, এ্যাডভোকেট আবুল কালাম আজাদ, মো: শরিফুল্লাহ কায়সার সুমন, দিলীপ কুমার দে, এম. কামরুজ্জামান, মো: রুহুল কুদ্দুসসহ বিভিন্ন গণমাধ্যমকর্মীবৃন্দ।

মতবিনিময় সভায় সনাক’র পক্ষ থেকে আরো বক্তব্য রাখেন কিশোরী মোহন সরকার, পবিত্র মোহন দাশ, মো: অলিউর রহমান প্রমূখ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন – টিআইবি’র সহকারী ব্যবস্থাপক – অর্থ ও প্রশাসন, নারায়ন চন্দ্র দাশ ।