সাতক্ষীরায় গুড় পুকুরের মেলার নামে শহীদ মিনারের সামনে ড্রেন নির্মান ! প্রশাসন নজর দিন


534 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় গুড় পুকুরের মেলার নামে শহীদ মিনারের সামনে ড্রেন নির্মান ! প্রশাসন নজর দিন
সেপ্টেম্বর ৩০, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

কে জামান :
সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে গুড় পুকুরের মেলার প্রস্তুতি চলছে। দুই-এক দিনের মধ্যেই শুরু হবে মেলা। কিন্তু এই মেলা শুরুর আগেই শহীদ আব্দুর রাজ্জাক পার্কে শুরু হয়েছে বিতর্কীত সব কর্মকান্ড। বৃষ্টির পানি নিস্কাশনের নামে শহীদ আব্দুর রাজ্জাক পার্কস্থ শহীদ মিনার চত্বরের পাকা স্থাপনার ঠিক গা-ঘেষে মাটি খুঁড়ে তৈরী করা হয়েছে ড্রেন। আর সেই ড্রেনের যাবতীয় মাটি রাখা হয়েছে শহীদ মিনারের পাকা স্থাপনার উপরেই। ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে সাতক্ষীরা শহীদ মিনার চত্বর। জরুরী ভিত্তিতে ওই মাটি না সরালে একটু বৃষ্টি হলেই পুরো শহীদ মিনার চত্বর কাদামাটিতে ভরে যাবে।

শুধু শহীদ মিনার চত্বর নয়, সাতক্ষীরা জেলা শহরের একমাত্র বিনোদন কেন্দ্র সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্ক। পার্কের দক্ষিণ প্রান্তে জেলা শিল্পকলা একাডেমীর ঠিক সামনে রয়েছে শিশু বিনোদনের জন্য পৃথক ১০টি দোলনা। কয়েক বছর আগে একটি বেসরকারি দাতাসংস্থা সাতক্ষীরা পৌরসভার মাধ্যমে এসব দোলনা গুলো সেখানে তৈরী করে দেয়। উদ্দেশ্য শিশুরা যাতে একটু হলেও সকালে-বিকাল বিনোদন করতে পারে। কিন্তু মেলার নামে ওই দোলনা গুলো যত্রতত্র পেঁচিয়ে বেধে রেখে সেখানে ঘেরা দিয়ে তৈরী করা হচ্ছে দোকান। ফলে জেলা শহরে শিশু বিনোদনের আর কোন জায়গা নেই। মেলা যতো দিন চলবে ততোদিন শিশুরা বিনোদন থেকে বঞ্চিত থাকবে।

11219339_907237492688258_2923274050175294036_n

বুধবার সকালে সরেজমিন গিয়ে এসব অনিয়ম ও বিতর্কীত কমকান্ড চোখে পড়ে। ভয়েস অব সাতক্ষীরা ডটকমের ক্যামেরায় এসব বিতর্কীত কর্মকান্ড ক্যামেরাবন্দি হয়েছে।

এ ব্যাপারে সাতক্ষীরা পৌরসভার মেয়র এম এ জলিলের দৃষ্টি আকর্ষন করলে তিনি ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, শহীদ মিনার চত্বরের সামনে পানি নিস্কাশনের জন্য এভাবে ড্রেন তৈরী করে মাটি শহীদ মিনারের পাকা স্থাপনার উপর ফেলা ঠিক হয়নি। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, শিল্পকলা একাডেমীর সামনে দোলনা গুলো যত্রতত্র গুটিয়ে রেখে সেখানে দোকান ঘর নির্মানের বিষয়টি আমার জানা ছিল না। মেলার সামগ্রীক বিষয়টি সাতক্ষীরা জেলা প্রশাসন তদারকি করছে। তার পরেও এ ব্যাপারে পদক্ষেপ গ্রহন করা হবে।

12072743_907237532688254_5746585985929443085_n

সাতক্ষীরার ভারপ্রপ্ত জেলা প্রশাসক লস্কর তাজুল ইসলাম ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, শহীদ মিনার চত্বরের গা-ঘেষে এভাবে ড্রেন তৈরী করে মাটি শহীদ মিনার স্থাপনার ওপর ফেলা উচিত হয়নি। ম্যাজিস্ট্রেট পাঠিয়ে ব্যবসআথা নেয়া হচ্ছে। আর দোলনাগুলো যাতে উম্মুক্ত রাখা হয় সে ব্যাপারেও পদক্ষেপ গ্রহন করা হবে বলে জানান তিনি।