সাতক্ষীরায় গ্লোবাল ক্যাম্পেইন-বাংলাদেশ এর উদ্বোধনী অনুষ্ঠান


327 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় গ্লোবাল ক্যাম্পেইন-বাংলাদেশ এর উদ্বোধনী অনুষ্ঠান
মার্চ ২৩, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

নাজমুল আলম মুন্না ::
বাড়ী, শিক্ষা প্রতিষ্ঠান এবং কর্মক্ষেত্রে আমিই পারি শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধ করতে এই শ্লোগানকে ধারন করে জাতীয় মানবাধিকার কমিশন বাংলাদেশ, চাইল্ড রাইটস এ্যাডভোকেসি কোয়ালিশন ইন বাংলাদেশ এবং ওয়ার্ল্ড ভিশনের আয়োজনে সারাবিশ্বের সাথে একযোগে বৃহস্পতিবার সকাল ১০ টায় সাতক্ষীরা ক্যাথলিক মিশন হলরুমে গ্লোবাল ক্যাম্পেইন -বাংলাদেশ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। প্রোমোশনাল ম্যাটেরিয়াল এর মোড়ক উম্মোচনের মাধ্যমে গ্লোবাল ক্যাম্পেইন অনুষ্ঠানটি প্রধান অতিথি থেকে শুভ উদ্বোধন ঘোষণা করেন সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর হোসেন সজল।
জেন্ডার প্রজেক্ট ম্যানেজের সুরভী বিশ্বাসের সঞ্চালনায় এবং এডিপি ওয়ার্ল্ড ভিশনের ভারপ্রাপ্ত ম্যানেজার  ইম্মানুয়েল মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আসিফ ইকবাল হিরক, ক্যাথলিক ইনচার্জ  ফাদার লরেন্স ভালোত্তি, শিশু ফোরামের সভাপতি সরদার কাজল ও সুলতানপুর সাহাপাড়া মন্দির কমিটির প্রাক্তন সভাপতি অপরেশ পাল।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন একজন শিশুর প্রতি শারীরিক সহিংসতা ফলাফল অনেক মারাত্মক যেমন নির্যাতিত শিশুর মানসিক বৃদ্ধি থেমে যায়, মস্তিষ্ক পরিপক্ক হতে সময় নেয়, রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায় এবং ক্যান্সারে আক্রান্ত হওয়ার ঝুকি বেড়ে যায়, নির্যাতিত শিশু পড়ালেখায় মনোনিবেশ করতে পারেনা ফলে স্কুল থেকে ঝরে পড়ার প্রবনতা বেড়ে যায়, শিশুরা হিংস্র হয়ে উঠতে পারে,বারবার নির্যাতিত শিশুরা বিষন্নতা ভোগে এবং সর্বশেষ শিশুরা আত্মহত্যা করার প্রচেষ্টা চালায়। সেজন্য আজ থেকে প্রতটিি পরিবার, শিক্ষা প্রতিষ্ঠান এবং কর্মক্ষেত্রে শিশুদের সুরক্ষায় মূল্যবোধ ও ইতিবাচক সামাজিক আচরণ পরিবর্তনে কার্যক্রম পরিচালনা করা। অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এনজিও প্রতিনিধি, ধর্মীয় নেতা, শিশু ফোরাম সদস্য, সিবিও, শিক্ষক,অভিভাবক ও সরকারি কর্মকর্তাবৃন্দ।