সাতক্ষীরায় চামড়া পাচার প্রতিরোধে কঠোর নজরদারী


254 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় চামড়া পাচার প্রতিরোধে কঠোর নজরদারী
আগস্ট ২৫, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::
চামড়া পাচার প্রতিরোধে সাতক্ষীরার ২৩৮ কিলোমিটার সীমান্ত জুড়ে বিজিবি ও পুলিশসহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা নিরাপত্তা জোরদার করেছে। ঈদুল আযহার পরে কোন চোরাকারবারী যাতে সাতক্ষীরা সীমান্ত দিয়ে ভারতে কোন পশুর চামড়া পাচার করতে না পারে সে জন্য সীমান্তে এই কঠোর নজরদারীর ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি সীমান্ত জুড়ে রয়েছে গোয়েন্দা নজরদারী।
ট্যানারী মালিকদের নির্ধারন করা মূল্যে পশুর চামড়া বিক্রি করতে না পেরে কোন চোরাচালানী যাতে প্রতিবেশী দেশ ভারতে চামড়া পাচার করতে না পারে সে জন্য এই টহল জোরদার করা হয়েছে। কোরবানির পর চোরাকারবারীরা অসৎ উদ্দেশ্যে প্রচুর পরিমাণ পশুর চামড়া অবৈধভাবে পার্শ্ববর্তী দেশসমূহে পাচার করে থাকে। এ জন্য চামড়া পাচার রোধে বিজিবির পাশাপাশি গুরুত্বপূর্ন স্থানে পুলিশ চেকপোস্ট বসানোসহ গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করেছেন পুলিশ প্রশাসন।
সাতক্ষীরা ৩৩ বিজিবি’র ভারপ্রাপ্ত অধিনায়ল লেঃ কর্লেল সরকার মোস্তাফিজুর রহমান ভয়েস অব সাতক্ষীরাকে জানান, চামড়া আমাদের একটি জাতীয় সম্পদ তাই সাতক্ষীরায় সীমান্ত দিয়ে যাতে কোন চোরাচালানী ভারতে চামড়াসহ কোন ধরনের চোরাচালানী পন্য পাচার না করতে পারে সেজন্য সমগ্র সীমান্ত এলাকাজুড়ে বিজিবি বিশেষ সতর্কাবস্থাসহ গোয়েন্দা নজরদারীতে রয়েছে। তিনি আরো জানান, সীমান্ত দিয়ে যে কোনো ধরনের পাচার ও জঙ্গি-সন্ত্রাস প্রতিরোধে বিজিবি সর্বদা প্রস্তুত রয়েছে।
সাতক্ষীরার পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমান ভয়েস অব সাতক্ষীরাকে জানান, সাতক্ষীরা সীমান্ত দিয়ে যাাতে কোন চোরাচালানী পরিবহন যোগে চামড়া সীমান্ত এলাকায় নিয়ে পাচার করতে না পারে সেজন্য পুলিশের কঠোর নজরদারী রয়েছে।
###