সাতক্ষীরায় চার সম্পাদকের বিরুদ্ধে মামলা : প্রত্যাহারের দাবিতে মানববন্ধন


223 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় চার সম্পাদকের বিরুদ্ধে মামলা : প্রত্যাহারের দাবিতে মানববন্ধন
সেপ্টেম্বর ১, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি ::

সাতক্ষীরার দুটি দৈনিক পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে এবং আরও দুটির বিরুদ্ধে মানহানির মামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সাংবাদিকরা।
আজ রোববার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে সাংবাদিকরা বলেন এসব মামলা দিয়ে অথবা হামলা করে সাংবাদিকদের কলম স্তব্ধ করা যাবে না। আমরা বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় বিশ^াস করি উল্লেখ করে তারা বলেন যেসব রিপোর্টের ভিত্তিতে এ মামলা হয়েছে তা ছিল তথ্য নির্ভর। এই সংবাদে কেউ সংক্ষুব্ধ হয়ে থাকলে তিনি প্রতিবাদ জানাতে পারতেন, প্রেস কাউন্সিলে অভিযোগ দিতে পারতেন। কিন্তু তা না করে ডিজিটাল নিরাপত্তা আইনে ও মানহািন মামলা করে সত্যনিষ্ঠ সাংবাদিকতায় অন্তরায়ের সৃষ্টি করা হয়েছে। মামলা দিয়ে সাংবাদিকদের মধ্যে বিভাজন সৃষ্টির ফল ভালো হবে না বলেও উল্লেখ করেন তারা। তদন্তাধীন থাকা এসব মামলা অবিলম্বে প্রত্যাহারেরও দাবি জানান সাংবাদিকরা।
সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সাবেক সভাপতি সুভাষ চৌধুরী , সাবেক সভাপতি অধ্যক্ষ আনিসুর রহিম, প্রেসক্লাবের সহসভাপতি অধ্যক্ষ আশেক ই এলাহি,প্রথম আলোর কল্যাণ ব্যানার্জি, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাবেক সাধারন সম্পাদক আবদুল বারী ,সাবেক সাধারন সম্পাদক মোজাফফর রহমান,ইন্ডিপেন্ডেন্ট টিভির আবুল কাসেম, একাত্তর টিভির বরুণ ব্যানার্জি, সাপ্তাহিক সূর্যের আলোর ওয়ারেশ খান চৌধুরী পল্টু , প্রেসক্লাব নির্বাহী কমিটির যুগ্ম সম্পাদক আবদুস সামাদ প্রমূখ সাংবাদিক। তারা এ বিষয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করবেন বলে ঘোষনা দেন।

#