সাতক্ষীরায় জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ


889 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ
জুলাই ৩০, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

জাকির হোসেন মিঠু ও নূরুজ্জামান রিকো  :
সাতক্ষীরায় জঙ্গি ও সন্ত্রাস বিরোধী র‌্যালি, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা জঙ্গি ও সন্ত্রাস বিরোধী নাগরিক জোট শনিবার সকাল ১০টায় সাতক্ষীরা শহরের শহীদ স.ম আলাউদ্দিন চত্বরে এ কর্মসূচির আয়োজন করে।

এ উপলক্ষে সাতক্ষীরা শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ আলাউদ্দিন চত্বরে যেয়ে শেষ হয়।
সেখানে অনুষ্ঠিত এক মানববন্ধন কর্মসূচি চলাকালে প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন জয় মহাপ্রভু সেবক সংঘের সভাপতি বিশ্বনাথ ঘোষ। বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, সাতক্ষীরা জেলা আওয়ামী আইনজীবী পরিষদের সাথারণ সম্পাদক অ্যাড. ওসমান গণি,প্রেসক্লাব সভাপতি অ্যাড. আবুল কালাম আজাদ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ্ঐক্য পরিষদের সাতক্ষীরা শাখার সভাপতি বিশ্বজিৎ সাধু, সাধারণ সম্পাদক স্পন কুমার শীল, ন্যাপ এর সাতক্ষীরা শাখার সাধারণ সম্পাদক কাজী সাঈদুর রহমান, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাতক্ষীরা সদর শাখার সম্পাদক অ্যাড, ফাহিমুল হক কিসলু, জেলা বাসদের সমন্বায়ক অ্যাড. আজাদ হোসেন বেলাল  প্রমুখ।

বক্তারা বলেন, বিদেশীরা যাতে এদেশে বিনিয়োগ না করতে পারে সেজন্য স্বাধীনতার বিরোধী শক্তি পরিকল্পিতভাবে আইএস এর নামে গত পহেলা জুলাই গুলশানে ১৭ জন বিদেশীসহ ২২ জনকে হত্যা করেছে। ৭ জুলাই কিশোরগঞ্জের শোলাকিয়া ময়দানে তারা ঈদের জামায়াতের মাঠে সন্ত্রাসী হামলা চালিয়েছে। বড় ধরণের পরিকল্পনার আগেই গত ২৬ জুলাই ঢাকার কল্যাণপুরে প্রশাসনের সঙ্গে সংঘর্ষে নয়জন জঙ্গী মারা গেছে।

এ পর্যন্ত নিহত জঙ্গীদের মধ্যে তিনজনই সাতক্ষীরার। এ ছাড়া দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার নামে পাবনা, ঝিনাইদহ ও সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন স্থানে পুরোহিত, ধর্মযাজক, সেবাইত ও চিকিৎসককে বেছে বেছে হত্যা বা হত্যার চেষ্টা চালানো হয়েছে। আগামিতে তার আরো বড় ধরণের সহিংসতার পরিকল্পনায় ব্যস্ত রয়েছে।

এ অবস্থা থেকে মুক্তি পেতে প্রশাসন ও সাধারণ মানুষকে সমন্বয় করে পাড়ায় পাড়ায়, গ্রামে গ্রামে সন্ত্রাস বিরোধী কর্মকা-ের প্রচার প্রচারণা চালাতে হবে। যে কোন মূল্যে তাদেরকে প্রতিহত করতে হবে।#