সাতক্ষীরায় জমি দখলের প্রতিবাদে এক বৃদ্ধা মহিলার সংবাদ সম্মেলন


394 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় জমি দখলের প্রতিবাদে এক বৃদ্ধা মহিলার সংবাদ সম্মেলন
সেপ্টেম্বর ৪, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::
সাতক্ষীরার পাটকেলঘাটা থানার ধানদিয়া এলাকায় প্রভাবশালী কৃর্তক জোরপূর্বক এক বৃদ্ধা মহিলার দীর্ঘদিনের ভোগ দখলীয় দোতালা বাড়িসহ দোকানঘর দখলের অভিযোগ উঠেছে। মঙ্গলবার সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন পাটকেলঘাটা থানার কাটাখালী ধানদিয়া গ্রামের মৃত বজিয়ার বিশ্বাসের স্ত্রী মোছাঃ আয়েশা বেগম।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, পাটকেলঘাটা থানার ধানদিয়া মৌজার জে.এল-২ এর এস,আর-১০২৭ খতিয়ানের ৬০৬৯ ও ৬০৯৭ দাগে ৮ হাত আড় ও ২০ হাত লম্বা একটি বাড়ি দীর্ঘদিন ধরে শান্তিপূর্ন ভাবে আমরা ভোগদখল করে আসছি। এই বাড়ির নিচ তলায় দোকান রয়েছে। কিন্তু বাজারের উপর দোকানসহ বাড়ি হওয়ায় তার উপর নজর পড়ে স্থানীয় কুচক্রী মহলের হোতা দাউদ খার ছেলে শামীম খা, কাশেম মল্লিকের ছেলে শাহিনুর মল্লিক, আমের আলীর ছেলে দাউদ আলী, জমির গাজীর ছেলে এরশাদ গাজী গংদের। দোকানসহ বাড়িটি দখলের জন্য তারা প্রায়ই আমাদেরকে বিভিন্ন ভাবে হুমকি-ধামকি দিয়ে আসছিল। এঘটনায় গত ২১ আগষ্ট আমি নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে একটি ৭ ধারার মামলা দায়ের করি। মামলার কথা জানতে পেরে উল্লেখিতরা ক্ষিপ্ত হয়ে উঠে এবং ভাড়াটিয়া লোকজন দিয়ে আমাদের ওই বাড়িসহ দোকানঘর দখলের ষড়যন্ত্র শুরু করে। এক পর্যায় বাড়িতে কেউ না থাকার সুযোগে শামীম খা, শাহিনুর মল্লিক, দাউদ আলী, এরশাদ গাজী, মদন চক্রবর্তীর ছেলে সৌরভ চক্রবর্তী, মৃত ছলেমান মোড়লের ছেলে জাকির হোসেন ও মদনের স্ত্রী শিখা রাণী চক্রবর্তীসহ ৪০/৫০ ভাড়াটিয়া গত ৩০ আগষ্ট সকালে আমাদের বাড়িতে ঢুকে ঘরের তালা ভেঙ্গে বাড়িসহ দোকানঘরটি দখল করে নেয়। এসময় উল্লেখিত সন্ত্রাসীরা আমার বাড়িতে থাকা ১০৭ বস্তা ধান, ৫ভরি ওজনের সোনার গহনা ও নগদ ২২ হাজার টাকাসহ অন্যান্য মূল্যবান জিনিসপত্র লুটপাট করে নিয়ে যায়।
বৃদ্ধা আয়েশা বেগম অভিযোগ করে বলেন, আমাদের বাড়ি দখল ও লুটপাটের ঘটনায় পাটকেলঘাটা থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা না নিয়ে আমাদেরকে আদালতে যাওয়ার পরামর্শ দেন। বর্তমানে স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় উল্লেখিত ব্যক্তিরা দেশীয় অস্ত্রশস্ত্র প্রদর্শন করে আমাদেরকে হত্যাসহ বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দিচ্ছে। ফলে উক্ত সন্ত্রাসীদের ভয়ে আমার পরিবারের কোন সদস্য ওই বাড়িতে উঠা তো দূরের কথা, বাজার-ঘাট এমনকি রাস্তায়ও উঠতে পাচ্ছে না। সম্পূর্ন গায়ের জোরে সন্ত্রাসীরা ভাড়াটিয়া বাহিনীর সহযোগিতায় অঅমাদের বাড়িটি দখল করে রেখেছে। তিনি তার স্বামীর নামীয় বাড়িসহ দোকান ঘরটি উদ্ধার পূর্বক ওই অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।
##