সাতক্ষীরায় জমে উঠেছে বৃক্ষমেলা, দর্শনার্থীদের ঢল


803 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় জমে উঠেছে বৃক্ষমেলা, দর্শনার্থীদের ঢল
আগস্ট ৯, ২০১৬ কৃষি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরার শহিদ আব্দুর রাজ্জাক পার্কে জমে উঠেছে বৃক্ষমেলা। সকাল থেকে রাত ১০টা পযন্ত বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ সব বয়সের মানুষের ঢল নামে।

জীবনের জন্য গাছ, জীবিকার জন্য গাছ’ এ প্রতিপাদ্য সামনে রেখে গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০১৫। যৌথ আয়োজনে রয়েছে জেলা প্রশাসন, সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সাতক্ষীরা।

১৩টি নার্সারিসহ জেলার কয়েকটি দপ্তর এ মেলায় অংশ নিয়েছে। স্টল সংখ্যা মোট ২৩টি। মেলায় রয়েছে প্রায় ১৫০ প্রজাতির ফলদ, বনজ ও ঔষধি গাছের সমাহার। মাশরুম এবং অর্কিড, ক্যাকটাস ও বনসাই প্রদর্শনীর জন্য রয়েছে আলাদা আলাদা স্টল।

satkhira.dc office (1)

এবারের মেলার প্রবেশপথে দুই পাশে দুটি বড় গাছের ছবি দিয়ে তৈরি করা হয়েছে ব্যতিক্রমী ফটক। প্রথমবারের মতো ‘তুলির আঁচড়ে প্রকৃতি: খুদে আঁকিয়েদের ভাবনা’ শিরোনামে জেলা প্রশাসনের একটি স্টল রাখা হয়েছে। তাতে শিশু শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পযন্ত শিক্ষার্থীদের আাঁকা প্রকৃতি নিয়ে নানা ছবি প্রদর্শিত হয়েছে।

বৃক্ষের ওপর প্রতিদিন বিকেল থেকে রাত নয়টা পর্যন্ত থাকছে জারিগান। আগামী বুধবার বিকেল সাড়ে চারটায় মেলার সমাপনী অনুষ্ঠানে সাতক্ষীরার জেলা প্রশাসক আবুল কাশেম মো: মহিউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি থাকবেন সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এর আগে বিকেল তিনটায় রয়েছে বৃক্ষসহ জলবায়ু পরিবর্তনের ওপর সাতক্ষীরার ঐতিহ্যবাহী পটগান।