সাতক্ষীরায় জলবায়ু পরিবর্তন বিষয়ক ১০ দিনব্যাপী সার্টিফিকেট কোর্স উদ্বোধন


435 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় জলবায়ু পরিবর্তন বিষয়ক ১০ দিনব্যাপী সার্টিফিকেট কোর্স উদ্বোধন
এপ্রিল ২৫, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরায় জলবায়ু পরিবর্তন, বৈচিত্র্যতা ও আন্তঃনির্ভরশীলতা বিষয়ক ১০ দিনব্যাপী সার্টিফিকেট কোর্স শুরু হয়েছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা সদর উপজেলার বিআরডিবি প্রশিক্ষণ কক্ষে সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ শিক্ষাবিদ প্রফেসর আব্দুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সের উদ্বোধন করেন।

বারসিক ইনস্টিটিউট অব অ্যাপ্লাইড স্টাডিজ (বিয়াস) এবং শিক্ষা, সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিম আয়োজিত এই কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে বারসিকের এলাকা সমন্বয়কারী পার্থ সারথী পালের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তুজলপুর গাছের পাঠশালার পরিচালক সাংবাদিক ইয়ারব হোসেন, বিয়াসের কোর্স সমন্বয়কারী গবেষক বাহাউদ্দিন বাহার, শিক্ষা, সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম ও বারসিকের গবেষণা সহকারী সাইদুর রহমান।

আয়োজকরা জানান, বারসিক ইনস্টিটিউট অব অ্যাপ্লাইড স্টাডিজ (বিয়াস) বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে উচ্চ শিক্ষা নিয়ে কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় আয়োজিত এই কোর্সে সাতক্ষীরা, যশোর এবং খুলনার ১১টি শিক্ষাপ্রতিষ্ঠানের ২১জন ¯œাতক পর্যায়ের শিক্ষার্থী এবং পেশাজীবী অংশ নিচ্ছে। যা চলবে ৪ মে পর্যন্ত। এতে প্রশিক্ষক হিসেবে অংশ নিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক অভিজিৎ রায় ও বিয়াসের ফ্যাকাল্টি মেম্বার সৈয়দ আলী বিশ্বাস। ##