সাতক্ষীরায় জাগরণী চক্র ফাউন্ডেশনের ফলাফল বিষয়ক কর্মশালা


102 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় জাগরণী চক্র ফাউন্ডেশনের ফলাফল বিষয়ক কর্মশালা
জুন ৩০, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

কৃষ্ণ ব্যানার্জী ::

সাতক্ষীরায় জাগরণী চক্র ফাউন্ডেশনের এডুকেশন ইকুইট ফর আউট অব স্কুল চিলড্রেন প্রোগ্রাম নামে উপানুষ্ঠানিক প্রাথমিক শিক্ষা কার্যক্রম উপর ফলাফল বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে জেলা প্রশাসকের হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। ইউনিসেফের অর্থায়নে ও জাগরণী চক্র ফাউন্ডেশনের প্রশাসনিক কর্মকর্তা মেরিনা আক্তারের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা অতিরিক্ত জেলা প্রশাসক মো: বদিউজ্জামান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইউনিসেফের খুলনা বিভাগীয় কর্মকর্তা মো: কফিল উদ্দীন, ইউনিসেফের খুলনা বিভাগীয় শিক্ষা কর্মকর্তা তানভীরুল ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহম্মেদ,সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুহুল আমীন, জাগরণী চক্র ফাউন্ডেশনের সাতক্ষীরা জেলার প্রকল্প পরিচালক ফিরোজ রহমান প্রমূখ।

কর্মশালার বক্তারা বলেন, আইলা বিধ্বস্ত সাতক্ষীরার জেলার আশাশুনি,শ্যামনগর,সদর ও তালা উপজেলায় ঝরেপড়া ছাত্র-ছাত্রীদের স্কুল মুখি করতে ২০১২ সালে ইউনিসেফের সহায়তায় ৪২০টি স্কুল চালু করা হয়। দীর্ঘ সাত বছর প্রকল্পটি সুনামের সাথে চলার পর ২০১৯ সালের ৩০শে জুন শেষ হয়। ৮ থেকে ১৪ বছর বয়সের ৩০ জন ছাত্র -ছাত্রীদের নিয়ে দিনে দুই শিফটে পড়াশুনা করানো হয়। কর্মজীবী শিশুরা কাজের ফাঁকে যাতে সারা দিনের মধ্যে আড়াই ঘন্টা সময় দিতে পারে তার জন্য সকাল ৮ থেকে বিকাল ৫টা পর্যন্ত স্কুল গুলো খোলা রাখা হয়।

আরো জানান, জাগরণী চক্র ফাউন্ডেশনের এডুকেশন ইকুইট ফর আউট অব স্কুল চিলড্রেন প্রোগ্রাম ১৫৯৪১জন ঝরেপড়া শিক্ষার্থী উপকৃত হয়েছে। যার মধ্যে ৭৯৮৮ জন ছাত্র ও ৭৯৫৩জন ছাত্রী রয়েছে। এছাড়া শিশুদেরকে বাল্য বিবাহ প্রতিরোধে শিক্ষা সচেতনতা সম্পর্কে উদ্বুদ্ধ করা হয়। প্রকল্পটি সফল ভাবে শেষ হওয়ায় প্রধান অতিথি জাগরণী চক্র ফাউন্ডেশনের কর্মকর্তাদের ধন্যবাদ জানান। কর্মশালায় ৩০জন সরকারি,বেসরকারি কর্মকর্তা ও সংবাদ কর্মী অংশ গ্রহন করেন।

#