সাতক্ষীরায় জাতির জনকের জীবন ও কর্মের উপর আলোচনা সভা, আবৃত্তি ও স্বরচিত কবিতা পাঠের আসর


759 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় জাতির জনকের জীবন ও কর্মের উপর আলোচনা সভা, আবৃত্তি ও স্বরচিত কবিতা পাঠের আসর
আগস্ট ২৬, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

26-08-16 picআলতাফ হোসেন বাবু : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবন ও কর্মের উপর আলোচনা সভা, আবৃত্তি ও স্বরচিত কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ সাতক্ষীরা জেলা শাখার উদ্যোগে শুক্রবার বিকাল ৪টায় সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীতে উক্ত আলোচনা সভা, আবৃত্তি ও স্বরচিত কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ সাতক্ষীরা জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি সীমান্ত কলেজের সহকারী অধ্যাপক মনিরুজ্জামান (মন্ময় মনির)’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট উপভাষা গবেষক প্রাবন্ধিক অধ্যাপক কাজী মুহম্মদ অলিউল্লাহ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার কবি কিশোরী মোহন সরকার, কবি সিরাজুল ইসলাম, কবি ও প্রাবন্ধিক শুভ্র আহমেদ, সাতক্ষীরা কবিতা পরিষদের সভাপতি সাংবাদিক আমিনুর রশীদ,সহকারী অধ্যাপক কবি সালেহা আকতার, কবি স.ম তুহিন।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন অধ্যাপক প্রশানত রায়, কবি মনিরুজ্জামান ছট্টু, কবি একাব্বর হোসেন, ছন্দা গাইন, তপু মন্ডল, জিএম সাইদুল ইসলাম রুবেল প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিশিষ্ট উপভাষা গবেষক প্রাবন্ধিক অধ্যাপক কাজী মুহম্মদ অলিউল্লাহ দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গীবাদ মুক্ত দেশ গড়ার লক্ষে দেশের সকল কবি, সাহিত্যিকদের সন্ত্রাস, মৌলবাদ ও জঙ্গীবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভাবে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান। তিি বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে ১৯৭১সালে পাকিস্থানী সৈরশাসকদের কবল থেকে মহান মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে এদেশ স্বাধীন হয়েছে। এই স্বাধীন দেশে যারা সন্ত্রাস, মৌলবাদ এবং জঙ্গীবাদ প্রতিষ্ঠা করার অপচেষ্টায় দেশে ও বিদেশে চক্রান্ত চালাচ্ছে তাদেরকে প্রতিহত করতে হবে। সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে সমাজে কবি, সাহিত্যিকরাও তাদের কবিতায় ও সাহিত্য লেখনির মাধ্যমে সন্ত্রাস এবং জঙ্গীবাদ মুক্ত করতে অগ্রণী ভূমিকা পালন করবে।

আলোচনা সভা, আবৃত্তি ও স্বরচিত কবিতা পাঠের আসরে সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন কবি মাহমুদ হাসান ও মুনসুর রহমান।##