সাতক্ষীরায় বর্নিল আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন


471 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় বর্নিল আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন
এপ্রিল ২৮, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

নাজমুল আলম মুন্না ::
“বিরোধ হলে মামলা নয় লিগ্যাল এইড অফিসে আপোষ হয়” এই প্রতিপাদ্যকে ধারন করে সাতক্ষীরা জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির আয়োজনে ২৮ এপ্রিল শুক্রবার সকাল সাড়ে ৮ টায় সহশ্রাধিক বিভিন্ন সরকারী ও বেসরকারি কর্মকর্তা কর্মচারীর অংশগ্রহণে সাতক্ষীরার বিজ্ঞ জেলা ও দায়রা জজ জোয়ার্দার মোঃ আমিরুল ইসলামের নেতৃত্বে   পুরাতন জজকোর্ট হতে এক বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়ে সাতক্ষীরা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নতুন জজকোর্ট চত্তরে এসো শেষ হয়। এরপর জেলা ও দায়রা জজ মহোদয়ের সম্মেলন কক্ষে জেলা সিভিল সার্জন অফিসের সহযোগিতায় সেচ্ছায় রক্তদান কর্মসূচীর উদ্বোধন করা হয়।


রক্তদান কর্মসূচী উদ্বোধন পরবর্তীতে জজকোর্ট চত্বরে বিজ্ঞ সহকারী জজ মন্জুরুল ইসলাম ও ফারাহ দিবা ছন্দার সঞ্চালনায় আলোচনা সভা বিজ্ঞ জেলা ও দায়রা জজ জোয়ার্দার মোঃ আমিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা জজশীপের পক্ষে বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ রাফিজুল ইসলামের শুভেচ্ছা বক্তব্যের মধ্যদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন  অতিরিক্ত পুলিশ সুপার কেএম আরিফুল হক, সিভিল সার্জন ডাঃ তৈহিদুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন কমিটির আহবায়ক  আবদুল লতিফ খান,সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিশ্বাস সুদেব কুমার,   সাতক্ষীরা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড: মো: শাহ আলম, সরকারি কৌশুলি লুৎফর রহমান, পিপি এ্যাড. ওসমান গনি প্রমুখ।
এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেল সুপার মো: আবু জাহেদ, বরসা’র সহকারী পরিচালক মো: নাজমুল আলম মুন্না, উত্তরণ প্রতিনিধি এ্যাড. মুনির উদ্দিন, জেলা ব্র্যাক প্রতিনিধি মো: রেজাউল করিম খান, প্যানেল আইনজীবী এ্যাড. মোস্তফা আছাদুজ্জামান দিলু, এ্যাড. নাজমুন নাহার ঝুমুর এবং দিবসটি উদযাপনে সহযোগিতা করেন জেলা প্রশাসন,জেলা পুলিশ প্রশাসন,  জেলা আইনজীবী সমিতি,  বরসা, ব্র্যাক, উত্তরণ, ওয়ার্ল্ড ভিশন, জিআইজেড, সুশীলন, চুপড়িয়া মহিলা সংস্থা, অগ্রগতি ও জাগরণী চক্র ফাউন্ডেশন।