সাতক্ষীরায় জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন


294 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন
এপ্রিল ২১, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর স্বাস্থ্য
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
“খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথা ভাবুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় জাতীয় পুষ্টি সপ্তাহ-২০১৯ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে উক্ত সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ রফিকুল ইসলাম বলেন, আগামী ২৩ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত সপ্তাহ ব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় পুষ্টি সপ্তাহ। এ উপলক্ষ্যে জেলা স্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

কর্মসুচির মধ্যে রয়েছে, বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, মাতৃ পুষ্টি ও ব্রেষ্ট বিষয়ক কাউন্সেলিং, কৃষকদের নিয়ে মৌসুম ফলমুল ও শাকসবজি নিয়ে আলোচনা, শিশু পুষ্টি নিয়ে আলোচনা, চিত্রাংকন প্রতিযোগিতা, মা, বৌ, শ্বাশুড়িদের নিয়ে স্বাস্থ্য সম্মত ও পুষ্টিকর খাবার তৈরীর প্রতিযোগিতা, পুষ্টি মেলা, নিউট্রেশন অলিম্পিয়িার্ড এবং কমিউিনিটি ক্লিনিকে কার্যক্রম উদযাপন, বয়স্কদের পুষ্টি ও পুষ্টি উন্নয়নে বহু মাতৃক খাদ্যের সমন্বয়ে গুরুত্ব ও করনীয় বিষয়ক আলোচনাসহ বিভিন্ন কর্মসুচি।

এ সময় সেখানে বক্তব্য রাখেন সাতক্ষীরারজেলা প্রশাসক এস,এম মোস্তফা কামাল, সাতক্ষীরা প্রেসক্লাব সাধারন সম্পাদক মমতাজ আহমেদ বাপী, প্রবীণ সাংবাদিক সুভাষ চৌধুরী , সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, সাংবাদিক শরিফুল্লাহ কায়সার সুমন, সাংবাদিক আবুল কাশেম, সাংবাদিক গোলাম সরোয়ার , সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: সাইফুল্রঅহ আল কাফি, জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক জগদীশ চন্দ্র হাওলাদার প্রমুখ।

সংবাদ সম্মেলনে সাতক্ষীরার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ অংশ গ্রহণ করেন।

#