সাতক্ষীরায় জাসদের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা


980 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় জাসদের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা
আগস্ট ২০, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে শহরের মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ জেলা শাখার আয়োজনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ জেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা কাজী রিয়াজের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক শেখ ওবায়েদুস সুলতান বাবলু, জাতীয় কৃষক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক দক্ষিণের মশাল পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ আশেক-ই-এলাহী, উপাধ্যক্ষ নিমাই মন্ডল, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাসানুল ইসলাম, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ তালা উপজেলা সভাপতি বিশ্বাস আবুল কাশেম, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ দেবহাটা উপজেলা সাধারণ সম্পাদক আব্দুল ওহাব, জাতীয় যুব জোট সাতক্ষীরা সাধারণ সম্পাদক মিলন ঘোষাল ও সাইদুর রহমান শুভ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু মানে একটি দেশ, একটি মানচিত্র, একটি পতাকা স্বাধীন দেশ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশ প্রেম, আতœত্যাগ সম্পর্কে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক চেতনার প্রতিক। তিনি বাঙালী জাতিকে ভালবেসে শেষ পর্যন্ত নিজের জীবনকে উৎসর্গ করে গেছেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন শেখ জাকির হোসেন।

###

 

সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের ধারাবাহিক সাফল্য অর্জন

আব্দুর রহমান :
এইচএসসি (ভোকেশনাল) পরীক্ষার ফলাফলে সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ এবারও ধারাবাহিক সাফল্য অর্জন করেছ। সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ থেকে এবছর এইচএসসি (ভোকেশনার) পরীক্ষায় মোট ৯৯জন পরীক্ষার্থী অংশ নিয়ে ৮১ শিক্ষার্থী পাশ করে। এর জিপিএ ৫ পেয়েছে ১জন, এ গ্রেড পেয়েছে ৬৭ জন এবং এ মাইনাস পেয়েছে ১৩জন।

কলেজের অধ্যক্ষ মোঃ মোদাচ্ছের আলী জানান, নিয়মিত ক্লাস মনিটরিং ও সার্বক্ষণিক পড়াশুনার পর্যাবেক্ষণ ও আামাদের শিক্ষকদের সার্বিক প্রচেষ্টায় এ সাফল্য অর্জন করেছি। এছাড়া প্রশাসন, অভিভাবক ও রাজনীতিবিদদের সহযোগিতা অব্যাহত আছে। শিক্ষার্থীদের ক্যারিয়ার গড়তে আমরা সর্বাত্বক চেষ্টা করছি। আগামী দিনে ১০০% সাফল্য ধরে রাখতে আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।
###

ক্ষেতমজুর সমিতির গ্রাম কমিটির সাধারণ সভা

আব্দুর রহমান :
বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি সাতক্ষীরা সদর উপজেলা ও গ্রাম কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে বাকাল ইসলামপুর এলাকায় ক্ষেতমজুর সমিতি সাতক্ষীরা সদর উপজেলা কমিটির সভাপতি ইয়ার আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য জেলা কমিটির সভাপতি মোঃ আবুল হোসেন। সাধারণ সভায় আরো বক্তব্য রাখেন মোঃ জাহাঙ্গীর আলম, মাসুম বিল্লাহ, নাছির উদ্দিন, আব্দুল হাই, আঞ্জু বেগম, সুফিয়া বেগম, তহমিনা, আনু বেগম, শামসুর গাজী, বাবু মোল্যা, তরিকুল ইসলাম তুহিন প্রমুখ।

খাস জমির দলিল, বিদ্যুৎ, পানি, পৌরসভার সকল নাগরিক অধিকার, সাতক্ষীরা মেডিকেল কলেজের পূর্ব পাশে ৬৫ বিঘা খাস জমি ভূমিদস্যুরা লুটপাট করে খাচ্ছে সেটা দখলমুক্ত করে মেডিকেল কলেজের কাজে ব্যবহার হলে এলাকাবাসী উপকৃত হবে। মেডিকেল কলেজের কাজে স্থানীয় শ্রমিক দিয়ে কাজ করার দাবী জানান। মেডিকেল কলেজের দক্ষিন পাশের রাস্তা সংস্কারসহ বিভিন্ন দাবী তুলে ধরেন বক্তারা। বাকাল ইসলামপুর চরে জাতীয় শোক দিবসের বিভিন্ন কর্মসুচি পালন করেছে সদর উপজেলা ক্ষেত মজুর সমিতি।
####

পল্লী চেতনার পরিচালক আনিছুর রহমান আবারও শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী নির্বাচিত

আব্দুর রহমান:

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৬ এ  পল্লী চেতনা’র পরিচালক মো. আনিছুর রহমান উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষানুরাগী/বিদ্যোৎসাহী নির্বাচিত হয়েছেন। উপজেলা প্রশাসন থেকে দ্বিতীয়বার সদর উপজেলা পর্যায়ে শিক্ষা, সাংস্কৃতিক, ক্রীড়াসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অবদানের জন্য আবার ও শিক্ষানুরাগী/ বিদ্যোৎসাহী নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন জেলা আওযামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম, সাতক্ষীরা ‘ল’ কলেজের অধ্যক্ষ এস.এম হায়দার, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আবুল খায়ের সরদার, ফিংড়ি ইউপি চেয়ারম্যান মো. সামছুর রহমান, ফিংড়ি ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি এস.এম হুমায়ুন কবীর, মীর্জাপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমাউন কবির রানা, শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে জোড়দিয়া স্কুল এন্ড কলেজ, গাভা আইডিয়াল কলেজ, শহিদ কাজল স্মৃতি পশ্চিম জোড়দিয়া সরকারি প্রাথমিত বিদ্যালয়, গাভা এ.কে.এম মাধ্যমিক বিদ্যালয়, গাভা সরকারি প্রাথমিক বিদ্যালয়, ব্যাংদহা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মীর্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোবরদাড়ী দাখিল মাদ্রাসা, জি ফুল  বাড়ি আলিম মাদ্রাসাসহ বিভিন্ন  প্রতিষ্ঠান  পল্লী চেতনা’র পরিচালক মো. আনিছুর রহমানকে আবার ও শিক্ষানুরাগী/ বিদ্যোৎসাহী নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন।