সাতক্ষীরায় জেএসসি-জেডিসি পরীক্ষার্থী ৩০,৪৯২ : ১ নভেম্বর পরীক্ষা শুরু, কেন্দ্র ৩৪টি


442 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় জেএসসি-জেডিসি পরীক্ষার্থী ৩০,৪৯২ : ১ নভেম্বর পরীক্ষা শুরু, কেন্দ্র ৩৪টি
অক্টোবর ২৯, ২০১৫ ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

নাজমুল হক :
জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় সাতক্ষীরা জেলার ৩৪ টি কেন্দ্রে ৩০ হাজার ৪৯২ জন অংশ নিচ্ছে। এর মধ্যে জেএসসি পরীক্ষায় ২২ টি কেন্দ্রে ২৩ হাজার ৫৩২ জন ও জেডিসি পরীক্ষায় ১২ টি কেন্দ্রে ৬ হাজার ৯৬০ জন অংশ নিচ্ছে। প্রশ্ন ফাঁস রোধে পরীক্ষা চলাকালীন কেন্দ্রের আশেপাশের ফটোকপির দোকান বন্ধ রাখা হবে। আগামী ১ নভেম্বর থেকে শুরু হওয়া পরীক্ষার জন্য প্রয়োজনীয় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন  করা হচ্ছে। পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে পরীক্ষা চলাকালীন ১৪৪ ধারা জারি করা হবে। সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্র এসব তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, সাতক্ষীরা সদর উপজেলায় জেএসসি পরীক্ষায় সরকারি উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪ হাজার ৫৭জন ও জেডিসি পরীক্ষায় আলিয়া কামিল মাদ্রাসা ও হযরত আবু সিদ্দিক (রা:) ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ১ হাজার ৬৪৪জন অংশ নিচ্ছে।

কলারোয়া উপজেলার জেএসসি পরীক্ষায় জি,কে,এম,কে পাইলট মাধ্যমিক বিদ্যালয়, সোনাবাড়িয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়, খোর্দ মাধ্যমিক বিদ্যালয় ও কলারোয়া গার্লস পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৩ হাজার ৭৫৫ জন, জেডিসি পরীক্ষায় আলিয়া মাদ্রাসা কেন্দ্রে ৮৫৫ জন অংশ নিচ্ছে।

তালা উপজেলায় জেএসসি পরীক্ষায় সরকারি বি,দে মাধ্যমিক বিদ্যালয়, কুমিরা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, খলিষখালী মাগুরা এসসি কলেজিয়েট ইনস্টিটিউট, আমিরুন নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৩ হাজার ৪৮৪ জন এবং জেডিসি পরীক্ষায় তালা আলিয়া মাদ্রাসা ও পাটকেলঘাটা আল আমিন ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৮৪০ জন অংশ নিচ্ছে।

আশাশুনি উপজেলায় জেএসসি পরীক্ষায় আশাশুনি মাধ্যমিক বিদ্যালয়, দরগাহপুর এসকে আর এইচ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, বুধহাটা বিবিএম মাধ্যমিক বিদ্যালয় ও বড়দল আফতাব উদ্দীন কলিজিয়েট স্কুল কেন্দ্রে ৩ হাজার ৭৭০ জন এবং জেডিসি পরীক্ষায় আলিয়া মাদ্রাসা ও গুনাকরকাটি আজিজিয়া খাইরিয়া মাদ্রাসা কেন্দ্রে ৯৭০ জন অংশ নিচ্ছে।

কালিগঞ্জ উপজেলায় জেএসসি পরীক্ষায় পাইলট মাধ্যমিক বিদ্যালয়, নলতা মাধ্যমিক বিদ্যালয় ও চম্পা আ.প্র.চ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৩ হাজার ৪৯৫ জন এবং জেডিসির পরীক্ষায় কালিগঞ্জ নাছরুল উলুম দাখিল মাদ্রাসা ও নলতা মাদ্রাসা কেন্দ্রে ৯০৭ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

দেবহাটা উপজেলায় জেএসসি পরীক্ষায় বি বি এম পি মাধ্যমিক বিদ্যালয় ও পারুলিয়া এস এস মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ১ হাজার ৭০০ জন এবং জেডিসি পরীক্ষায় ২৯২ জন অংশ নিচ্ছে।

শ্যামনগর উপজেলায় জেএসসি পরীক্ষায় ৩ হাজার ৩৪১ জন ও জেডিসি পরীক্ষায় ১ হাজার ৪৫২ জন অংশ নিচ্ছে।

সূত্র আরো জানায়, পরীক্ষায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের জন্য মেডিকেল টিম প্রস্তুত থাকবে। প্রশপত্রœ ফাঁসরোধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জেলা প্রশাসন জনায়।