সাতক্ষীরায় জেএসসি-জেডিসি পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন : জেলায় পরীক্ষার্থী ৩০ হাজার ৪৯২


459 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় জেএসসি-জেডিসি পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন : জেলায় পরীক্ষার্থী ৩০ হাজার ৪৯২
অক্টোবর ৩১, ২০১৫ ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

সেলিম হোসেন :
সারা দেশের ন্যায় সাতক্ষীরা জেলায় ১ নভেম্বর রোববার শুরু হতে যাচ্ছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা। জেলার ৩৪ টি কেন্দ্রে ৩০ হাজার ৪৯২ জন অংশ নিচ্ছে। এর মধ্যে জেএসসি পরীক্ষায় ২২ টি কেন্দ্রে ২৩ হাজার ৫৩২ জন ও জেডিসি পরীক্ষায় ১২ টি কেন্দ্রে ৬ হাজার ৯৬০ জন অংশ নিচ্ছে। পরীক্ষার জন্য প্রয়োজনীয় সব ধরণের প্রস্তুতি সম্পন্ন। পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে পরীক্ষা চলাকালীন ১৪৪ ধারা বলবদ থাকবে।
সূত্র জানায়, সাতক্ষীরা সদর উপজেলায় ২টি কেন্দ্রে ৪ হাজার ৫৭জন ও জেডিসি পরীক্ষায় ২টি কেন্দ্রে ১ হাজার ৬৪৪জন অংশ নিচ্ছে। কলারোয়া উপজেলার ৪টি কেন্দ্রে ৩ হাজার ৭৫৫ জন, জেডিসি পরীক্ষায় ১টি কেন্দ্রে ৮৫৫ জন অংশ নিচ্ছে। তালা উপজেলায় ৩টি কেন্দ্রে ৩ হাজার ৪৮৪ জন এবং জেডিসি পরীক্ষায় ২টি কেন্দ্রে ৮৪০ জন অংশ নিচ্ছে। আশাশুনি উপজেলায় ৪টি কেন্দ্রে ৩ হাজার ৭৭০ জন এবং জেডিসি পরীক্ষায় ২টি কেন্দ্রে ৯৭০ জন অংশ নিচ্ছে। কালিগঞ্জ উপজেলায় জেএসসি পরীক্ষায় ৩টি কেন্দ্রে ৩ হাজার ৪৯৫ জন এবং জেডিসি পরীক্ষায় ২টি কেন্দ্রে ৯০৭ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। দেবহাটা উপজেলায় জেএসসি পরীক্ষায় ২টি কেন্দ্রে ১ হাজার ৭০০ জন এবং জেডিসি পরীক্ষায় ১টি কেন্দ্রে ২৯২ জন অংশ নিচ্ছে এবং শ্যামনগর উপজেলায় জেএসসি পরীক্ষায় ৩ হাজার ৩৪১ জন ও জেডিসি পরীক্ষায় ১ হাজার ৪৫২ জন অংশ নিচ্ছে।
সূত্র আরো জানায়, পরীক্ষায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের জন্য মেডিকেল টিম প্রস্তুত থাকবে।