সাতক্ষীরায় জেডিসি পরীক্ষা নকল মুক্ত করতে প্রস্তুতিমূলক সভা


50 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় জেডিসি পরীক্ষা নকল মুক্ত করতে  প্রস্তুতিমূলক সভা
অক্টোবর ২৬, ২০১৯ ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিনিধি :
সাতক্ষীরায় জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা,২০১৯ সুষ্ঠু ও সুন্দও ও নকল মুক্ত করতে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। ২৬ অক্টোবর শনিবার সকাল ১১টার দিকে সাতক্ষীরা আলিয়া মাদ্রাসার সম্মেলন কক্ষে প্রতিষ্ঠানটির হেডমুফতি আখতারুজ্জামানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রতিষ্ঠান প্রধানের মধ্যে আব্দুর রউফ, গোলাম সরওয়ার,রুহুল আমিন,জাহাঙ্গীর হোসেন,মতিউর রহমান,শহিদুল ইসলাম,মনিরুজ্জামান,আবু সাইদ বিশ্বাস সহ সদরের ১৬টি মাদ্রাসার প্রতিনিধিরা উপস্থিত থেকে বক্তব্য রাখেন।
আগামি ২ নভেম্বর জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা, ২০১৯ সুষ্ঠু ও সুন্দর করার লক্ষ্যে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। সাতক্ষীরা সদরের তিনটি কেন্দ্রের অধীনে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। সাতক্ষীরা আলিয়া মাদ্রাসা কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় ৬২৯ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করবে। এর মধ্যে ছাত্র ২৯৭ জন ও ছাত্রী ৩৩২ জন।
সভায় মাদ্রাসা শিক্ষা বোর্ডেও পরীক্ষা-২০১৯ পরিচালনা সংক্রান্ত অনুসরণীয় নির্দেশনাবলী সভায় তুলে ধরে আখতারুজ্জামান বলেন,পুস্তিকায় বর্ণিত নীতিমালা যথাযথ অনুসরণ ও বাস্তবায়ন করতে হবে।পরীক্ষা কেন্দ্রের চারপাশ ১৪৪ ধারা কঠোরভাবে বলবৎ নিশ্চিতকরাসহ ৩৬টি লিখিত নির্দেশনা মোতাবেক পরীক্ষা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠনে কক্ষ প্রত্যবেক্ষক গণের দায়িত্বও কর্তব্য নিয়ে আলোচনা করা হয়। দায়িত্ব পালনে ব্যর্থ হলে কক্ষ প্রত্যবেক্ষক গণের শাস্তির আওয়তায় আনার কথা জানানো হয়।