সাতক্ষীরায় জেন্ডার ইস্যুসহ করোনা সম্পর্কে এলাকাবাসীকে সচেতন করার জন্য ওয়ার্ড সভা


174 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় জেন্ডার ইস্যুসহ করোনা সম্পর্কে এলাকাবাসীকে সচেতন করার জন্য ওয়ার্ড সভা
সেপ্টেম্বর ১৯, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ শাহিদুর রহমান ॥

শনিবার অগ্রগতি সংস্থার আয়োজনে অগ্রগতি সংস্থারট্রেনিং সেন্টারে অত্র সংস্থার নির্বাহী পরিচালক আব্দুস সবুর বিশ্বাসের সভাপতিত্বে জেন্ডার ইস্যুসহ কোভিড-১৯ সম্পর্কে এলাকাবাসীকে সচেতন করার জন্য ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়।

অগ্রগতি সংস্থার অনলাইনের অপব্যবহারের মাধ্যমে শিশুদের যৌন নির্যাতন প্রতিরোধ প্রকল্পের আওতায় এই ওয়ার্ড সভার আয়োজন করা হয়।

এই ওয়ার্ড সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নগরঘাটা আলীম মাদ্রাসার অধ্যক্ষ জি.এম কওছার আলী, ধানদিয়া ইউ.পি সচিব মোঃ ফারুক হোসেন, ধানদিয়া ইউপির মহিলা সদস্য মর্জিনা খাতুন, ধানদিয়া ইউপির মহিলা সদস্য মোছাঃ ফিরোজা, ধানদিয়া ইউপির মহিলা সদস্য আঞ্জুমানারা, বারপোতা সর: প্রাথমিক বিদ্যালয়ের সহ: শিক্ষক মোঃ সাইফুর রহমান, বারপোতা সর: প্রাথমিক বিদ্যালয়ের সহ: শিক্ষক মোঃ ফিরোজ হোসেন, আগরদাঁড়ী মহিলা আলীম মাদ্রাসার শিক্ষক ডা: নাজমুল কবির প্রমুখ।

আলোচনায় বক্তারা তাদের বক্তব্যে বলেন, করোনা (কোভিড-১৯) এখন আর আতঙ্কের বিষয় নয়। কিন্তু আমাদের সচেতন থাকতে হবে। কেননা আমাদের পার্শ্ববর্তী অনেক দেশে এখনও প্রতিদিন প্রচুর পরিমাণে মানুষ করোনা আক্রান্ত হচ্ছে। তাছাড়া শীতের সময় করোনার প্রভাব বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে। তাই স্বাস্থ্যবিধি মেনে সব যে সমস্ত কাজ করা যায় সেগুলো করতে হবে। তাছাড়া করোনাকালীন সময়ে আমাদের দেশে জেন্ডার পরিস্থিতির অবস্থাও খারাপ। দেশের বিভিন্ন জায়গায় জেন্ডার সহিংসতার ঘটনা ঘটছে।এই সময়ে আমাদের জেন্ডার সংবেদনশীল হতে হবে। তথা নারী ও মেয়েদের সাথে ভালো ব্যবহার করতে হবে, তাদের প্রতি সহানুভূতিশীল হতে হবে।

নগরঘাটা আলীম মাদ্রাসার অধ্যক্ষ সাহেবের বক্তব্যের ম্যাধমে অনুষ্ঠান শেষ করা হয়।উক্ত ওয়ার্ডসভা পরিচালনা করেন অত্র প্রজেক্টের প্রজেক্ট কো-অর্ডিনেটর মাসুম বিল্লাহ সোহাগ।