সাতক্ষীরায় টানা ১০ ঘন্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন : জনদুর্ভোগ


2137 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় টানা ১০ ঘন্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন : জনদুর্ভোগ
এপ্রিল ১৩, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ইব্রাহিম খলিল ::
টানা ১০ ঘন্টা সাতক্ষীরায় বিদ্যুৎ ছিল না। বৃহস্পতিবার ভোররাত  ৩ টা থেকে বৃহস্পতিবার বেলা পৌনে ১ টা পর্যন্ত জেলার সর্বত্র বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। ফলে জনজীবনে চরম দুর্ভোগ নেমে আসে।

সাতক্ষীরা বিদ্যুৎ বিভাগের আবাসিক প্রকৌশলী মো: রকুন-উজ-জামান ভয়েস অব সাতক্ষীরাকে জানান, জাতীয় গ্রিডে ত্রুটির কারনে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

বিদ্যুৎ গ্রাহকেরা জানায়, সাতক্ষীরা বৃহস্পতিবার রাত তিনটার দিকে জেলার আটটি থানায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ফলে জেলায় ২২ লাখ মানুষ ভ্যাবসা গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে। বিশেষ করে হাসপাতালে রোগিদের মধ্যে শিশু ও বয়স্কদের নাভিশ্বাস নেমে আসে।

সাতক্ষীরা সদরের বাসিন্দা আমিনুর রহমান আলম জানান, ভ্যাবসা গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। রাত তিনটা থেকে বিদ্যুৎ চলে গেলেও দুপুর পর্যন্ত বিদ্যুৎের দেখা নেই। প্রচন্ড গরমে সাধারণ মানুষ বাহিরে আসতে পারছে না। বিশেষ করে এইচএসসি পরীক্ষার্থীরা পড়েছে চরম বিপাকে। এই গরমে বাচ্চারা বেশি কষ্ট পাচ্ছে।

সাতক্ষীরা নির্বাহী প্রকৌশলী রকুন-উজ-জামান জানান, সাতক্ষীরায় খুলনা থেকে বিদ্যুৎ আসে। এর মধ্যে বিনেরপোতা ৩৩ হাজার ভোল্ট গ্রীড ইনসুলেটার পিন ক্রাক করায় গোটা জেলা বিদ্যুত বিচ্ছিন্ন হয়ে পড়ে। সেখানে মেরামতের কাজ শেষ হয় বেলা পৌনে ১ টার দিকে। জাতীয় গ্রিডে ত্রুটির কারণে দীর্ঘ ১০ ঘন্টা পর বিদ্যুৎ সহবরাহ করা হয়।