সাতক্ষীরায় টিসিবি’র পণ্যক্রয়ে মানা হচ্ছে না সামাজিক দূরাত্ব


121 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় টিসিবি’র পণ্যক্রয়ে মানা হচ্ছে না সামাজিক দূরাত্ব
এপ্রিল ৭, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর স্বাস্থ্য
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি ॥
করোনার ভয়াল ছোঁবল থেকে রক্ষা পেতে সামাজিক দুরাত্ব বজায় রাখার ব্যাপারে বিশ্বব্যাপী যেখানে গুরুত্ব দেয়া হচ্ছে সেখানে কোন কিছুরই তোয়াক্কা না করে সাতক্ষীরায় শত শত মানুষ ভীড় জমাচ্ছে টিসিবি’র পন্য ক্রয় করতে। উপচে পড়া ভীড়। যেনো দেখার কেউ নেই।

বুধবার সকাল ৯ টায় সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে সরেজমিন গিয়ে দেখা গেছে, টিসিবি’র পন্য ( সাতক্ষীরার সুলতানপুর বড় বাজারের ব্যবসায়ী মেসার্স সাধু ইন্টারপ্রাইজ ডিলার ) কেনার জন্য সেখানে কয়েক’শ মানুষের ভীড়। স্বাস্থবিধি মানা তো দূরের কথা, ক্রেতারা গায়ে গা লাগিয়ে পন্য কেনার জন্য দীর্ঘলাইন দিয়েছে। এনিয়ে কর্তৃপক্ষের কোন ধরনের মাথা ব্যাথা নেই।

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক অধ্যাপক আনিসুর রহিম বলেন, সামাজিক দূরাত্ব না মেনে এভাবে সরকারি পন্য কেনার সুযোগ যারা দিচ্ছে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা গ্রহন করতে হবে। টিসিবির পন্য বিক্রির সময় ক্রেতাসাধারণকে স্বাস্থবিধি ও সামাজিক দূরাত্ব অব্যশ্যই মানতে বাধ্য করাতে হবে। তিনি বলেন, যেখানে সরকারি ডিলারের মাধ্যমে চাল ও আটা বিক্রয় করা হচ্ছে সেখানকার অবস্থা আরো খারাপ। আর যেসব ক্রেতারা সরকারি পণ্য কিনতে ভীড় জমাচ্ছে তারা একই ব্যক্তি প্রতিদিন আসছে। বেশির ভাগ মানুষ পণ্য কেনার পর তা আবার বাজারে বিক্রি করে দিচ্ছে। প্রকৃত অভাবি মানুষেরা সরকারি এসব পণ্য কেনার সুযোগ পাচ্ছে না। বিষয়টি মনিটরিং করা খুবই জরুরী হয়ে পড়েছে।

টিসিবির ডিলার সাতক্ষীরার সুলতানপুর বড় বাজারের মেসার্স সাধু ইন্টারপ্রাইজ এর মালিক সুকুমার সাধু ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, কোন অবস্থাতেই ক্রেতারা স্বাস্থবিধি মানছে না। আমি এজন্য সাতক্ষীরা সদর থানার ওসির কাছে বলে ২ জন পুলিশ সদস্যকে নিয়েছি। কিন্তু পুলিশ সদস্যদের কথাও ক্রেতারা শোনে না।

এ ব্যাপারে সাতক্ষীরা সদর থানার ওসি তদন্ত ( ভারপ্রাপ্ত কর্মকর্তা, চলতি দায়িত্বে) বোরহানউদ্দিন জানান, সাধু ইন্টারপ্রাইজ এর মালিক আমাকে বলেছিলো। কিন্তু স্বাস্থবিধি মানা বা সামাজিক দূরাত্ব বজায় বাখার ব্যাপারে আমাদের আসলে করার কিছুই নেই। আইন শৃঙ্খলার বিষয়টি আসলে আমাদের দেখবার বিষয়।