সাতক্ষীরায় ট্রাক টার্মিনাল বন্ধের দাবিতে মানববন্ধন


377 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ট্রাক টার্মিনাল বন্ধের দাবিতে মানববন্ধন
জুন ১১, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::
সাতক্ষীরায় ট্রাক টার্মিনাল নির্মাণের নামে অবৈধভাবে গ্রামবাসীর জমি দখল বন্ধ করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।রবিবার বেলা ১১টায় সাতক্ষীরা মেডিকেল কলেজের সামনে সাতক্ষীরা বাসীর আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত মানববন্ধনে সভাপত্বি এস এম রফিকুল ইসলাম। মানববন্ধনে উপস্থিত থেকে প্রধান অতিথির বক্তব্য  রাখেন অধ্যক্ষ আনিসুর রহিম। উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা ওয়ার্ক পার্টির সভাপতি এড. ফাহিমুল হক কিসলু, আ’লীগ নেতা জিয়াউর রহমান, ক্ষেত মজুর সমিতির সভাপতি ইয়ার আলী প্রমুখ।
এসময় বক্তারা বলেন, সাতক্ষীরা জেলা একটি শান্তিপ্রিয় মানুষের জেলা।
দীর্ঘদিন ধরে সাতক্ষীরা বাসীর প্রাণের দাবি ছিলো বাইপাস সড়ক।  সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আফম রুহুল হকের ঐক্যন্তির প্রচেষ্টায় আমরা ইতোমধ্যে সাতক্ষীরা মেডিকেল কলেজ পেয়েছে। সাতক্ষীরার কতিপয় ব্যক্তিবর্গের স্বার্থের জন্য এই বাইপাস সড়কের মুল নকশা বাদ দিয়ে মেডিকেল কলেজের সামনে দিয়ে হচ্ছে যেটা অত্যন্ত বেদনাদায়ক একটি বিষয়। মেডিকেল কলেজের পাশ দিয়ে যদি বাইপাস সড়ক এবং এরই পাশে ট্রাক টার্মিনাল হয় তাহলে এলাকার পরিবেশ, মেডিকেল কলেজের পরিবেশ দুষিত হয়ে যাবে। মানুষ মেডিকেলে সুস্থ হওয়ার জন্য এসে অসুস্থ্য হয়ে বাড়ি ফিরবে। যে কখনও কাম্য নয়। সাতক্ষীরায় বাইপাস সড়ক পূর্বের নকশা অনুযায়ী করার দাবি জানান তারা।
বক্তারা আরোও বলেন, ব্যক্তির স্বার্থ হাসিলের জন্য সাতক্ষীরা জেলা প্রশাসক সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ মুল নকশা বাদ দিয়ে মেডিকেলের পাশ দিয়ে রাস্তা করার অনুমোদন দিয়েছে। আমরাও চাই বাসপাস সড়ক হোক কিন্তু সেটা হতে হবে সড়কের মুল নকশা অনুযায়ী। কারো স্বার্থ উদ্ধারের জন্য নয়। বাকালে ট্রাক টার্মিনাল করার জন্য জোর পূর্বক স্থানীয় জমির মালিকদের কাছ থেকে জমি গ্রহণ করা হচ্ছে। এখানে ট্রাক টার্মিনাল হলে এলাকার পরিবেশ নষ্ট হবে। অবিলম্বে পূর্বের নকশা অনুযায়ী পাইপাস সড়ক নির্মাণ, জোরপূর্বক ট্রাক টার্মিনাল নির্মাণ বন্ধ করা না হলে কঠোর কর্মসুচির দেওয়ার ঘোষণা দেন বক্তারা।