সাতক্ষীরায় ডেঙ্গু মশা কেড়ে নিল শাহানারা খাতুনের জীবন


352 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ডেঙ্গু মশা কেড়ে নিল শাহানারা খাতুনের জীবন
আগস্ট ২৩, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ইব্রাহিম খলিল :

সাতক্ষীরায় তিন সন্তানের জননি শাহানারা খাতুনের (৩৭) জীবন কেড়ে নিলো ডেঙ্গু মশা। শুক্রবার রাত ১ টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতাল থেকে খুলনায় নেওয়ার পথে ডুমুরিয়া নামক এলাকায় তার মৃত্যু হয়। এনিয়ে গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হলো। শাহানারা খাতুন সাতক্ষীরা সদর উপজেলার ছয়ঘরিয়া গ্রামের খলিলুর রহমানের স্ত্রী।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা: আবু শাহীন ভয়েস অব সাতক্ষীরাকে জানান, গত ১৮ আগষ্ট ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে শাহানারা খাতুন ভর্তি হন। তার অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার রাত ১১ টার দিকে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রিফার্ড করা হয়। খুলনায় নেওয়ার পথে তার মৃত্যু হয়েছে।

স্বামী খলিলুর রহমান স্ত্রীকে হারিয়ে পাগল প্রায়। খলিলুর রহমান আত্মনাত করে বলেন, ‘স্ত্রী ,এক ছেলে ও দুই মেয়ে নিয়ে আমাদের সুখির সংসাদ ছিলো। ডেঙ্গু মশা আমার সেই সুখের সংসাদ তছনছ করে দিয়েগেছে। আমি এখন কি করবো। তিনি জানান, একমাত্র ছেলে কামরুজ্জামান (২২) অনার্স তৃতীয় বর্ষে লেখাপাড়া করে। বড় মেয়ে হাজরিয়া খাতুন (১১) ৬ষ্ট শ্রেণীতে এবং সবার ছোট মেয়ে উম্মে হাবিবা (৭) স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণীতে লেখাপাড়া করে। তিনি বলেন, আমি কাজ নিয়েই সব সময় ব্যস্ত থাকতাম। আমার স্ত্রী ছেলে মেয়েদের লেখাপড়াসহ সব তদারকি করতো। এখন আমার সন্তানদের কি হবে। কে দেখবে তাদের ‘।

শুক্রবার বাদ জোহর জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে শাহানারা খাতুনের দাফন করা হয়েছে।

এদিকে, গত বৃহস্পতিবার বিকালে সাড়ে ৫ টায় ডেঙ্গু আক্রন্ত সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার শ্রিকলস গ্রামের সিরাজুল ইসলামের মাদ্রাসা পড়–য়া ছেলে আলমঙ্গীর হোসেন গাজী (১৪) সাতক্ষীরা থেকে খুলনায় নিয়ে যাওয়ার পথে মারা যায়।

সাতক্ষীরা সিভিল সার্জন আরো জানান, সাতক্ষীরা সদর হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্য্রে এ পর্যন্ত ৩০৮ জন ডেঙ্গু রোগি ভর্তি রয়েছে।