সাতক্ষীরায় ডেঙ্গু আক্রান্ত ১৭০ : ডা: রুহুল হকের হাসপাতাল পরিদর্শন


161 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ডেঙ্গু আক্রান্ত ১৭০ : ডা: রুহুল হকের হাসপাতাল পরিদর্শন
আগস্ট ১৪, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর স্বাস্থ্য
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
সাতক্ষীরায় গত ২২ জুলাই থেকে আজ পর্যন্ত মোট ১৭০ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে। এর মধ্যে সাতক্ষীরার বিভিন্ন হাসপাতালে এখনও পর্যন্ত ভর্তি রয়েছে ৩৯ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন আরো ১২১ জন। উন্নত চিকিৎসার জন্য অন্যত্র রেফার করা হয়েছে আরো ১০ জনকে। আক্রান্তরা সাতক্ষীরা সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন।

এদিকে, সাতক্ষীরা সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আ.ফ.ম রুহুল হক এমপি। তিনি এ সময় সেখানে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের খোঁজ খবর নেন। এ সময় তার সাথে ছিলেন, সাতক্ষীরার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন, প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাধারন সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, সাংবাদিক হাফিজুর রহমান মাসুম প্রমুখ।

ডাঃ আ.ফ.ম রুহুল হক এমপি এ সময় ডেঙ্গু প্রতিরোধে সরকারের পাশাপাশি সাধারন জনগনকে একযোগে কাজ করার আহবান জানান। তিনি বলেন, ডেঙ্গু হলে আতংকের কিছু নয়। সঠিক চিকিৎসা পেলে এ রোগ সহজে নির্মুল হওয়া সম্ভব। ডেঙ্গু রাজধানী ঢাকাতে মহামারী আকার ধারন করলেও মফস্বলে সেভাবে কোন প্রভাব বিস্তার করেনি। তিনি আরো বলেন, ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা ও পরিষ্কার পরিচ্ছন্নতার বিকল্প নাই।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন জানান, হাসপাতালে যারা ভর্তি আছেন তারা এখন আশংকামুক্ত। আক্রান্তদের অধিকাংশই ঢাকা থেকে ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে সাতক্ষীরায় ফিরে এসেছেন। তিনি এ সময়, ডেঙ্গু প্রতিরোধে মশার কামড় থেকে দূরে থাকাসহ মশা যাতে জন্মাতে না পারে সেজন্য বাড়ির আশ পাশ পরিষ্কার করা ও পরিত্যক্ত জিনিস পত্র বোতল, নারকেলে খোসা, টায়ারসহ অন্যান্য জিনিস পত্র পরিষ্কার রাখা এবং ঘুমানোর আগে অবশ্যই মশারি ব্যবহার করার পরামর্শ দেন।

#