সাতক্ষীরায় ডেঙ্গু সচেতনতা ও জলাবদ্ধতা নিরসনে জরুরী সভা


91 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ডেঙ্গু সচেতনতা ও জলাবদ্ধতা নিরসনে জরুরী সভা
আগস্ট ২৫, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

*জেলায় এ পর্যন্ত ৩৩২ জন ডেঙ্গু রোগীর সন্ধান

রাহাত রাজা/শহীদুজ্জামান শিমুল ::

ডেঙ্গু সচেতনতা ও জলাবদ্ধতা নিরসনে সাতক্ষীরায় জনপ্রতিনিধিদের নিয়ে জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উক্ত সভাটি অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহি অফিসার দেবাশীষ চৌধুরির সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার মন্ত্রানালয়ের সাতক্ষীরাস্থ উপ-পরিচালক শওকাত হোসেন, ভাইস চেয়ারম্যান কহিনুর ইসলামসহ সদর উপজেলার ১৪ টি ইউনিয়নের চেয়াম্যানগন।
প্রধান অতিথি এ সময় ডেঙ্গু প্রতিরোধে ও জলাবদ্ধতা নিরসনে সকলকে একযোগে কাজ করার আহবান জানান।
এদিকে, গত ২৪ ঘন্টায় সাতক্ষীরার বিভিন্ন হাসপাতালে আরো ১৩ ডেঙ্গু রোগীর সন্ধান মিলেছে। এ নিয়ে, আজ পর্যন্ত জেলায় মোট ৩৩২ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে। এর মধ্যে বিভিন্ন হাসপাতালে এখনও পর্যন্ত ভর্তি রয়েছে ৫৫ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন আরো ২২৭ জন। উন্নত চিকিৎসার জন্য অন্যত্র রেফার করা হয়েছে আরো ৫০ জনকে। আক্রান্তদের সাতক্ষীরা সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সাতক্ষীরার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন জানান, প্রতিদিন নতুন নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তবে, তবে, হাসপাতালে যারা ভর্তি আছেন তারা এখন আশংকামুক্ত। ডেঙ্গু প্রতিরোধে জেলা ব্যাপী নানা জনসচেতনতামূলক প্রচারাভিযান চলছে।

#