সাতক্ষীরায় ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে কঠোর বিধিনিষেধ


227 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে কঠোর বিধিনিষেধ
জুলাই ২৪, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট ::

সাতক্ষীরায় ঢিলে-ঢালাভাবে পালিত হয়েছে কঠোর বিধিনিষেধের প্রথম দিন। প্রধান প্রধান সড়কে পুলিশের উপস্থিতি দেখা গেলেও ফিডার রোডে তেমন কোন তৎপরতার দেখা যায়নি। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের ব্যারিকেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ছাড়া অন্যকোন বাহিনীর তৎপরতাও চোখে পড়েনি। ফলে শহর ও গ্রামাঞ্চলের হাট-বাজারগুলোতে জনসমাগম লক্ষ্য করা যায়।
এদিকে ঈদ উপলক্ষে ৮দিনের জন্য বিধি নিষেধ শিথিল হওয়ায় শুক্রবার ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে ছেড়ে আসা নৈশ কোচগুলো শনিবার সকাল ৬টার অনেক পরেও জেলায় প্রবেশ করতে দেখা গেছে। এসব যানবাহনে আগত যাত্রীরা যন্ত্রচালিত ছোট ছোট যানাবাহনে গন্তব্যে পৌছায়।
জেলা প্রশাসন সূত্র জানিয়েছেন, কঠোর বিধিনিষেধ মানাতে মাঠে ১০ প্লাটুন সেনাবাহিনী, ৪প্লাটুন বিজিবি, ৩প্লাটুন আনসার ও পুলিশের ৩২টি টিমসহ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা কাজ করছেন।
এদিকে জেলা ও উপজেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে পরিচালিত ৯টি মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিধি নিষেধ প্রতিপালন না করায় ৬৬টি মামলায় ৫২ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়।
অপরদিকে বৈশ্বিক মহামারী কোভিড-১৯ প্রতিরোধে জেলা প্রশাসন, সাতক্ষীরার পক্ষ থেকে তিন স্তর বিশিষ্ট উন্নতমানের কাপড়ের মাস্ক বিনামূল্যে বিতরণ করা কর্মসূচি অব্যাহত রয়েছে। খুলনা রোড মোড়, লাবনী মোড়, দিঘির পাড় এবং নাড়িকেলতলা মোড়ে অবস্থিত জেলা প্রশাসনের স্টল থেকে মাস্কগুলো সংগ্রহ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।