সাতক্ষীরায় দলিল লেখকদের প্রশিক্ষণ কর্মশালা


363 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় দলিল লেখকদের প্রশিক্ষণ কর্মশালা
নভেম্বর ২৭, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::
সাতক্ষীরা জেলা রেজিস্ট্রি অফিসে দলিল লেখকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে সদরের দলিল লেখকদের নিয়ে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা জেলা রেজিস্ট্রি অফিসের সম্মেলন কক্ষে দুই ধাপে মাঝখানে এক ঘণ্টা বিরতি দিয়ে প্রশিক্ষণ কর্মশালাটি সমাপ্ত হয়।
প্রত্যেক গ্রুপে ৫০ জন করে মোট ১০০জন উক্ত কর্মশালায় অংশ নেয়। সাতক্ষীরা জেলা রেজিস্ট্রিার মুন্সি রুহুল ইসলামের স্বভাপতিত্বে উক্ত সভায় বক্তব্য রাখেন সদর সাব রেজিস্ট্র্রিার মো: রফিকুল আলম, কালিগঞ্জের সাব রেজিস্ট্র্রিার অজয় কুমার সাহা, কলারোয়ার সাব রেজিস্ট্র্রিার মো: সাহিদুর রহমান,সখিপুরের সাব রেজিস্ট্রিার পার্থ প্রতিম মুখার্জী।
দলিল লেখকদের মধ্যে বক্তব্য রাখেন পলাশ,মুজিবুর রহমান,মারুফ হোসেন,রুহুল কুদ্দুস,পুলক চন্দ্র সহ আরও অনেকে।
কর্মশালায় সভাপতির বক্তেব্যে জেলা রেজিস্ট্র্রিার মুন্সি রুহুল ইসলাম দলিল লেখেকদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন এবং বিভিন্ন আইন সম্পর্কে অবহিত করেন। দলিলের প্রকার ভেদ সম্পর্কে তিনি সবাইকে অবহিত করেন। প্রত্যেক দলিল লেখককে তিনি আইন সম্পর্কে ধারণা রেখে কাজ করার জন্য নির্দেশনা দেন। তিনি আরো বলেন এই ধরনের প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের মাধ্যেমে আমরা আমাদের দক্ষতা আরও বাড়াতে পারবো। তিনি সকলকে আইনের প্রতি শ্রদ্ধা রেখে ন্যায় নিষ্ঠার সাথে তার কাজ করার পরামর্শ দেন। তিনি সরকারের নির্দেশনা মোতাবেক সকলকে কাজ করার পরামর্শ দেন। আগামীতে এই ধরণের কর্মশালা আরও আয়োজন করা হবে বলে তিনি জানান। উক্ত অনুষ্ঠানে দলিল লেখকরা তাদের সমস্যা, সুবিধা, অসুবিধা জেলা রেজিস্ট্রিারকে জানান।