সাতক্ষীরায় দালালমুক্ত ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টর পরিচালনার অঙ্গিকার ক্লিনিক মালিকদের


369 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় দালালমুক্ত ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টর পরিচালনার অঙ্গিকার ক্লিনিক মালিকদের
অক্টোবর ৫, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

মীর মোস্তফা আলী :
সাতক্ষীরা ক্লিনিক ও ডায়াগনষ্টিক এ্যাসোসিয়েশনের এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার দুপুরে ইন্ডিয়ান ম্যাসালার কনফারেন্স রুমে ওই মতমবিমিয় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ডাঃ মোখলেছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডা: আবতাবুজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ডাঃ হাবিবুর রহমান, খালেদুর রহমান। অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন, আক্তারুজ্জামান মুকুল,খালেদুর রহমান, রফিকুল ইসলাম, কামরুজ্জামান রাসেল, আবু বক্কর সিদ্দিকসহ বিভিন্ন উপজেলা নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে জেলার শতাধিক ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারের মালিকের উপস্থিতিতে সিন্ধান্ত হয় যে, আইনের প্রতি শ্রদ্ধা ও সম্মান দেখিয়ে ক্লিনিক ও ডায়াগনষ্টিক ব্যবসা পরিচালনা করা হবে। দ্রুত রেজিষ্ট্রেশন নবায়ন করা হবে। কমপক্ষে একজন মেডিকেল অফিসার বা প্রক্তান মেডিকেল এসোসিয়েশন (সেকমো) ও বেসরকারি প্রতিষ্ঠানের নার্স রেখে ক্লিনিক পরিচালনা করতে হবে।

এছাড়া ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারকে দালাল মুক্ত রাখতে গ্রাম ডাক্তার ছাড়া অন্য কোন ভ্যান, রিক্্রা, মটরসাইকেল আরোহির কাছ থেকে রোগি গ্রহন করা হবে না।

এছাড়াও বাকি বিষয় গুলি যাতে আরো সুন্দর ভাবে পালন করা যায় সে জন্য ১ মাসের পরিবর্তে ৩ মাসের সময় দেওয়ার জন্য প্রশাসনের নিকট ও সিভিল সার্জনের নিকট যে সকল আবেদন জমা আছে সেগুলি দ্রুত নিস্পত্তি করার অনুরোধ জানানো হয়।