সাতক্ষীরায় দুর্যোগ বিষয়ক কর্মশালা


393 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় দুর্যোগ বিষয়ক কর্মশালা
মার্চ ২০, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::
সাতক্ষীরায় “দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী” শীর্ষক দিন ব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সাতক্ষীরা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসন,দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর  ও আশ্রয় ফাউন্ডেশনের  যৌথ উদ্যেগে এই কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সবিচ) মো: রিয়াজ আহমেদ।

সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো: মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য রাখেন অক্সফাম এর কান্ট্রি পরিচালক মি: এসনেহাল, সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক এ,এফ,এম এহতেশামুল হক।  উক্ত আলোচনায় অংশ নেন ভয়েস অব সাতক্ষীরার সম্পাদক, এটিএন বাংলার নিজস্ব প্রতিনিধি এম কামরুজ্জামান, সাংবাদিক মোস্তাফিজুর রহমান উজ্জল, ইউপি চেয়ারম্যান জাকির হোসেন, চেয়ারম্যান এম মফিদুল হক লিটু, চেয়ারম্যান জাহাঙ্গির আলম,এনজিও পরিচালক আবু জাফর কৃষিবিদ আব্দুল গফুর প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন আশ্রয় ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মমতাজ খাতুন। কর্মশালার মাস্টার ট্রেনারের দায়িত্ব পালন করেন আব্দুল লতিফ খান।

কর্মশালায় দুর্যোগের আগে , দুর্যোগকালিন সময় এবং দুর্যোগ পরবর্তী সময়ে কার কী করণীয় তা নিয়ে বিস্তর আলোচনা করা হয়। এছাড়া দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী হালনাগাদ করার ক্ষেত্রে কি কি সংশোধন করা জরুরী সে বিষয়ে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মতামত গ্রহণ করা হয়।