দৈনিক কালের চিত্র পত্রিকার ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন


1500 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
দৈনিক কালের চিত্র পত্রিকার ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন
জুন ১৭, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

নাজমুল আলম মুন্না ::
সাতক্ষীরার বহুল প্রচারিত সত্যের প্রতীক পাঠক নন্দিত, জনপ্রিয়, জনমানুষের সমস্যা জনসম্মুখে তুলে ধরার প্রত্যাশা নিয়ে ২০১১ সালের এই দিনে সাতক্ষীরায় যাত্রা শুরু করে আজকের এই শুভক্ষণে সাতক্ষীরা জেলার সকল শ্রেণী পেশার জনগনকে শুভেচ্ছা জানান।
দৈনিক কালের চিত্রের নির্বাহী সম্পাদক শরিফুল্লাহ কায়সার সুমনের উপস্থাপনায় এবং দৈনিক কালের চিত্রের সভাপতিমন্ডলির সভাপতি ও সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান এবং সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথিদের ফুলদিয়ে বরন করে নেওয়া হয়। তারপর উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রত্রিকাটির প্রতিষ্ঠাতা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ। তিনি বলেন সাংবাদিকদের কোন বন্ধু নেই, নির্ভিক তরুন সাংবাদিকদের মাধ্যমে আমার প্রত্রিকা পরিচালনা করি। আমি সবসময় অপশক্তির বিরুদ্ধে কাজ করি সারাজীবন করবো এটাই আমার প্রত্যাশা। অনুষ্ঠানে প্রধান অতিথির আসন গ্রহন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন, বিশেষ অতিথির আসন অলংকৃত করেন সাতক্ষীরা পুলিশ সুপার মোঃ আলতাফ হোসেন পিপিএম, সাতক্ষীরা পৌরসভার মেয়র আলহাজ্ব তাসকিন আহমেদ চিশতি, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরার প্রেসক্লাবের সভাপতি এ্যাড. আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আব্দুল বারী, সাতক্ষীরা সদর থানা অফিসার ইনচার্জ মো: মারুফ আহমেদ, পৌর  আওয়ামী লীগের সভাপতি মো: আবু সাইদ ও দৈনিক দৃষ্টিপাত সম্পাদক নুর ইসলাম ও যুগান্তর ও এনটিভির  জেলা প্রতিনিধি সুভাষ চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদ্বয় বলেন সাতক্ষীরায় যতগুলো প্রত্রিকা আছে কালের চিত্র তাদের মধ্যে প্রথম সারির প্রত্রিকা। প্রত্রিকা হচ্ছে সমাজের দর্পন এবং সাংবাদিক হচ্ছে তার সৈনিক  এটার মাধ্যমে মানুষ তাদের সমস্যা তুলে ধরেন। অনেক সাংবাদিক আছে যারা অন্যের পাঠানো সংবাদ কপি করে প্রচার করে এতে অনেক জটিলতা তৈরি হয় যার ফলে বিপদ হয়।   এজন্য সাংবাদিকদের কে সচেতন হয়ে সংবাদ পরিবেশন করতে হবে গুজবে কান না দিয়ে বাস্তবচিত্র তুলে ধরার আহবান করে আরও বলেন প্রত্রিকাশুধু নেগেটিভ রিপোর্ট এর জন্য না পজেটিভ রিপোর্টও করা প্রয়োজন।  সাংবাদিকদের মধ্যে বিভাজন বা বিভেদ থাকলে চলবে না সবাইকে আন্তরিক হয়ে সমাজের উন্নয়নে সকল সাংবাদিকদের একত্রিত হয়ে সাতক্ষীরার উন্নয়নে কাজ করার আহবান করেন। বাইপাস সড়ক ও ট্রাক স্ট্যান্ড নিয়ে কি করা যায় বা কোথায় করা যায় তা জন্য সাজেশন চেয়েছেন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক আবুল কাশেম, মোজাফফর রহমান, মো: রবিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান উজ্জ্বল, রুহুল কুদ্দুস, ভয়েস অব সাতক্ষীরার সম্পাদক এম কামরুজ্জামান, কল্যাণ ব্যানার্জি, দৈনিক সাত নদীর সম্পাদক মো: হাবিবুর রহমান, প্রেসক্লাবে সাবেক সভাপতি মনিরল ইসলাম মিনি প্রমুখ। অনুষ্ঠানে কালের চিত্র পরিবারের সকল জেলা ও উপজেলা পর্যায়ের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। কালের চিত্রের এই প্রতিষ্ঠা বার্ষিকীতে সাতক্ষীরার সাংবাদিক মহল প্রত্রিকাটির ইতিবাচক ও নেতিবাচক নিউজ তুলে ধরে বক্তারা সাতক্ষীরা এলাকার সমসাময়িক পরিস্থিতি ও সমস্যা  নিয়ে আলোচনা করেন।