সাতক্ষীরায় দ্রুত বিচার আইনের মামলায় সাধারণ ধারায় চার্জশীট ! প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন


408 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় দ্রুত বিচার আইনের মামলায় সাধারণ ধারায় চার্জশীট ! প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন
সেপ্টেম্বর ৫, ২০১৫ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

প্রেস বিজ্ঞপ্তি :
সাতক্ষীরায় এক ব্যবসায়ীর একুত্রিশ বছর ধরে ভোগ দখলীয় ইজারার ৩০ শতক জমি জোর পূর্বক দখল করে নিয়েছে একটি কুচক্রী মহল। এ ঘটনায় দেবহাটা থানায় দ্রুত বিচার আইনে মামলা করা হলেও পুলিশ উৎকোচের বিনিমিয় ওই মামলায় সকল আসামীর বিরুদ্ধে সাধারণ ধারায় আদালতে চার্জশীট দিয়েছে বলে অভিযোগ উঠেছে। শনিবার সাতক্ষীরা প্রেসক্লাবে  সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট ও দেবহাটা উপজেলার কোমরপুর গ্রামের আলফাজ উদ্দিনের ছেলে এস,এম, আব্দুস সালাম।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আব্দুস সালাম বলেন, সাতক্ষীরার দেবহাটা উপজেলার কোমরপুর মৌজার সাবেক ১৮৯ নং খতিয়ানের সাবেক ১০২ দাগের ৩০ শতক অর্পিত সম্পত্তি ইজারা নিয়ে ১৯৮৬ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত ৩১ বছর ধরে বৈধ ভাবে তিনি ভোগ দখল করে আসছেন। কিন্তু কোমরপুর গ্রামের কওছার আলীর ছেলে জাকির হোসেন, একই গ্রামের মাওলা বক্সের ছেলে হাসান, নরেন্দ্র নাথ দাশের ছেলে অজিত কুমার দাশ, মৃত জামাত আলী মৃধার ছেলে আব্দুল হান্নান ও বৈচনা গ্রামের মৃত খোদা বক্সের ছেলে কাবিল ওই জমি দখলে নেয়ার ভয় দেখিয়ে তাদের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা না দেয়ায় তারা বিভিন্ন ভাবে তাকে ও পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকিসহ ভয়ভীতি দেখাতে থাকে। এক পর্যায় উক্ত সন্ত্রাসীরা গত ৬ আগষ্ট বেলা ৩ টার দিকে তার ইজারা নেয়া ৩০ শতক জমি জোর পূর্বক দখল করে সেখানে গৃহ নির্মাণ করে।

এ ঘটনায় দেবহাটা থানায় এজাহার দিত গেলে পুলিশ মামলা না নেয়ায় ১৮ আগষ্ট তিনি নিজে বাদী হয়ে সাতক্ষীরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি অভিযোগ দাখিল করেন। বিচারক অভিযোগটি দ্রুত বিচার আইনের ২০০২ সংশোধন (১২) এর ৪/৫ ধারায় এফআই আর হিসাবে গণ্য করার জন্য দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন। আদালতের নির্দেশে দ্রুত বিচার আইনের উল্লেখিত ধারায় গত ২২ আগষ্ট  সকল আসামীদের বিরুদ্ধে একটি নিয়মিত মামলা রেকড করা হয়। কিন্তু পুলিশ কোন আসামীকে গ্রেফতার করেনি।

তিনি অভিযোগ করে বলেন, মামলার তদন্তকারি কর্মকর্তা দেবহাটা থানার এস আই জাকারিয়া মোট অংকের উৎকোচের বিনিময় আসামীদের দ্বারা প্রভাবিত হয়ে তাদের না জানিয়ে সম্প্রতি সাধারণ ধারায় আদালতে একটি চার্জশীট দাখিল করেছেন। বর্তমানে  উক্ত আসামীরা  তাদের বসতবাড়ি দখলের হুমকি দিচ্ছে। ফলে তাদের ভয়ে পরিবারের সদস্যদের নিয়ে তিনি চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি মামলাটি পুন:তদন্ত পূর্বক সকল আসামীদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনের সংশ্লিষ্ট ধারায় চার্জশীট দেয়ার পাশাপাশি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণে সাতক্ষীরা পুলিশ সুপার সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন। একই সাথে তিনি তার ইজারার সম্পত্তির দলখ ফিরে পাওয়ার দাবি জানান।