সাতক্ষীরায় নবজীবন ইন্সটিটিউটের কৃতি ছাত্র-ছাত্রীদের সম্বর্ধনা


640 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় নবজীবন ইন্সটিটিউটের কৃতি ছাত্র-ছাত্রীদের সম্বর্ধনা
অক্টোবর ২৯, ২০১৫ ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি :
নবজীবন ইনস্টিউটটের আয়োজনে শহীদ খান বৃত্তি ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইনস্টিটিউটের চেয়ারম্যান খান রোকনুজ্জামান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন নবজীবন ইনস্টিটিউটের প্রধান শিক্ষক আব্দুল হান্নান মোল্লা, অভিভাবক সদস্য শাহানা জাহাঙ্গীর, শিক্ষক শেখ মফিজুর রহমান, বোরহান আলী, অহিদা বেগম, সাবিহা বেগম, এম এ মামুন, ইনস্টিটিউটের শিক্ষার্থী শাহিনুজ্জামান শাওন, তাজিব হাসান প্রমুখ। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, শিক্ষা জীবনে সফলতা লাভের জন্য অধ্যাবসায়, মেধা ও শ্রমের প্রয়োজন। তিনটি জিনিস একত্রিত করতে পারলে জীবনে সফলতা লাভ করা যাবে।

তিনি আরো বলেন, কোচিং এখন ফ্যাসানে পরিণত হয়েছে। কিন্তু বর্তমান শিক্ষা ব্যবস্থায় কোচিং এর কোন প্রয়োজন নাই। সৃজনশীল পদ্ধতিতে ক্লসেই সব পড়া সম্ভব। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের প্রতিভাকে লালন করতে হবে। তাদের সৃজনশীল শিক্ষার গুরুত্ব দিতে হবে। প্রধান অতিথি নবজীবনের পরিবেশ ও শিক্ষার মানের প্রশাংসা করে বলেন, শিক্ষার্থীদের সৃষ্টিশীল করে তুলছে এই প্রতিষ্ঠানটি। তিনি এই ধারা অব্যাহত রাখার তাগিদ দেন। অনুষ্ঠানে ১৩ জন শিক্ষার্থীকে শহীদ খান বৃত্তি প্রদান করা হয়। জেএসসি পরীক্ষায় অংশগ্রহণকারীদের সাফল্য কামনা করে দোয়া পরিচালনা করেন শিক্ষক কাজী মফিজুল হক। প্রসঙ্গত, নবজীবন ইনস্টিউট এ বছর ৫৪ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে।