সাতক্ষীরায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত


351 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত
আগস্ট ১৫, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি :
নানা কর্মসূচীর মধ্য দিয়ে সাতক্ষীরায় শনিবার দিনভর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে পতাকা উত্তোলন, র‌্যালী আলোচনা সভা, চিত্রকাংন প্রতিযোগিতা, কাঙালী ভোজ, দেয়া মাহফিল । এ উপলক্ষ্যে সকাল ৯ টায় সাতক্ষীরায় জেলা প্রশাসনের উদ্যোগে এক বিশাল শোক র‌্যালি জেলা প্রশসাকের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শিল্পকলা একাডেমীতে যেয়ে শেষ হয়। র‌্যালিতে সাতক্ষীরা সদর এমপি মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, মহিলা এমপি রিফাত আমিন, জেলা প্রশাসক নাজমুল আহসানসহ সরকারী বেসরকারী কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-ছাত্র-ছাত্রী,সাংবাদিকসহ সর্বস্তরের জনগন উপস্থিত ছিলেন।
পরে, জেলা শিল্পকলা একাডেমীতে সাতক্ষীরার জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর এমপি মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মহিলা এমপি রিফাত আমিন, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আ’লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারন সম্পাদক নজরুল ইসলাম, যুগ্ন সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ প্রমুখ। পরে সেখানে কবিতা আবৃতিসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এদিকে, সাতক্ষীরা সরকারি কলেজ, ছফুরণনেছা মহিলা কলেজ, সাতক্ষীরা সিটি কলেজ, সদর উপজেলার রাজনগর ইসলামীয়া দাখিল মাদ্রাসাসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দুপুর ১২ টায় সাতক্ষীরা প্রেসক্লাবে আয়োজন করা হয় আলোচনা সভা। এতে সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ।