সাতক্ষীরায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত


364 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত
মার্চ ২৬, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::
সাতক্ষীরায় যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে রোববার ভোরে ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির শুভ সুচনা হয়। এরপর সকাল  ৮টায় জেলা প্রশাসক আবুল কাসেম মোঃ মহিউদ্দীন ও পুলিশ সুপার আলতাফ হোসেন সাতক্ষীরা ষ্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। পরে পুলিশ, বিএনসিসি ও বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের সমম্বয়ে দৃষ্টি নন্দন মার্চপাস্ট,শরীরচর্চা প্রদর্শনী ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। এ সময় সেখানে সালাম গ্রহন করেন, সাবেক স্বাস্থ্য মন্ত্রী ও সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ডাঃ আ.ফ.ম রুহুল হক, সাতক্ষীরা সদর (২) আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, তালা-কলারোয়া (১) আসনের সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, জেলা প্রশাসক ও পুলিশ সুপার। এরপর সেখানে রক্তদান কর্মসুচী ছাড়াও শহীদ আঃ রাজ্জাকের মাজার জিয়ারতসহ অন্যান্য শহীদ মুক্তিযোদ্ধাদের মাজার জিয়ারত, পৌরসভা দিঘীতে হাঁসধরা ও সাতার প্রতিযোগিতা, উপজেলা অডিটরিয়ামে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 


এদিকে, দিবসটি উপলক্ষে বেলা সাড়ে ১১ টায় সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। বর্ণাঢ্য র‌্যালীটি শহীদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে বের হয়ে শহরের প্রদান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে  এসে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এরপর পর্যায়ক্রমে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, স্বাধীনতা দিবস টেনিস টুর্নামেন্ট, চলচ্চিত্র প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।###