সাতক্ষীরায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও প্রতিকার কার্যক্রম জোরদার করণে সাংবাদিকদের সাথে মতবিনিময়


291 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও প্রতিকার কার্যক্রম জোরদার করণে সাংবাদিকদের সাথে মতবিনিময়
অক্টোবর ২৪, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :

সাতক্ষীরায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও প্রতিকার কার্যক্রম জোরদারকরণ প্রকল্পে সাংবাদিকদের সাথে অর্ধ- বার্ষিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নেতৃত্বে ইউএনডিপি ও রিপাবলিক অব কোরিয়ার সহোযোগীতায় এবং বেসরকারী সংস্থা ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর আওতায় সোমবার বেলা ১১টায় সাতক্ষীরা জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে সাংবাদিকদের সাথে অর্ধ-বার্ষিক উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এটিএন বাংলার স্টাফ রিপোর্টার সাংবাদিক এম. কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেলের (ওসিসি) প্রোগ্রাম অফিসার আব্দুল হাই সিদ্দীক, সাংবাদিক এসএম রেজাউল ইসলাম, ঝাউডাঙ্গা ডিগ্রী কলেজের প্রভাষক সাংবাদিক শওকত আলী, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও প্রতিকার জোরদারকরণ প্রকল্পের সাতক্ষীরা জেলা ব্যবস্থাপক সাইদুল ইসলাম, কর্মসূচী সংগঠক রাবেয়া খাতুন প্রমুখ।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক আব্দুল ওয়াজেদ (কচি)সহ সাতক্ষীরার স্থানীয় বিভিন্ন পত্রিকার সাংবাদিকবৃন্দ।

সভায় বক্তারা নারী ও শিশুর প্রতি নির্যাতন প্রতিরোধে প্রকল্পের নানা সফলতা উল্লেখ করে বলেন, এ প্রকল্পের আওতায় ৮৯৪ জন নির্যাতিত নারী ও শিশুকে বিনামূল্যে আইনগত ও চিকিৎসা সেবা প্রাপ্তিতে সহোযোগীতা দেওয়া হয়েছে। ৪৭৪ জন ভুক্তভোগীকে ফলোয়াপ দেওয়া হয়েছে। এর মধ্যে ১০০ টির নিস্পত্তি হয়েছে। নিস্পত্তি হয়নি ৭৯৪ টি। কোথাও কোন নারী ও শিশু নির্যাতনের সীকার হলে ১০৯২১ নম্বরে কলকরে সাতক্ষীরা জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, ব্র্যাক, সাতক্ষীরা সদর হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেলে বিনামূল্যে আইনগত ও চিকিৎসা সেবা পাওয়ার জন্য বলা হয়েছে।
##