সাতক্ষীরায় নিউজ নেটওয়ার্কের প্রথম সেশনের প্রশিক্ষণ কর্মশালার সমাপনি


177 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় নিউজ নেটওয়ার্কের প্রথম  সেশনের প্রশিক্ষণ কর্মশালার সমাপনি
সেপ্টেম্বর ১২, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

সাতক্ষীরায় ‘বাংলাদেশে নারী ও মেয়েদের অধিকার সুরক্ষাকারীদের সহায়তা প্রদান’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার প্রথম সেশন ( তিন দিন ব্যাপী) শেষ হয়েছে। শনিবার প্রথম সেশনের সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষনার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসুদেব বসু।

গত ১০ সেপ্টেম্বর, বৃহস্পতিবার সাতক্ষীরার তুফান কনভেনশন সেন্টার (লেকভিউ) সম্মেলন কক্ষে নিউজ নেটওয়ার্কের আয়োজনে প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।

প্রশিক্ষণ কর্মশালার প্রথম সেশনের সমাপনি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিউজ নেটওয়ার্ক সাতক্ষীরা জেলা ককাসের সভাপতি অধ্যাপক আনিসুর রহিম। বক্তব্য রাখেন দৈনিক ইত্তেফাকের যশোরস্থ স্টাফ রিপোর্টার, নিউজ নেটওয়ার্কের আঞ্চলিক সমন্বয়কারী ফরাজি আহমেদ সাঈদ বুলবুল, অধ্যক্ষ ইমদাদুল হক, এড. নাজমুন নাহার ঝুমুর ও সাংবাদিক রুহুল কুদ্দস। প্রথম সেশনে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন বিশিষ্ট মানবাধিকার সংগঠক এড.তাহমিদ আকাশ।

প্রশিক্ষণ কর্মশালার জেলা সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন এটিএন বাংলার নিজিস্ব প্রতিনিধি, নিউজ নেটওয়ার্ক সাতক্ষীরা জেলা ককাসের সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, নিউজ নেটওয়ার্ক কর্মকর্তা মুসলিমা আক্তার মৌ।

১২ দিন ব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা পৃথক ৪টি সেশনে ভাগ করা হয়েছে। ৩দিন ব্যাপী প্রতিটি সেশনে ২৫ জন করে (১২দিনে, সর্বমোট ১০০ জন) প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করবেন।
প্রশিক্ষণার্থীদের মধ্যে রয়েছেন স্থানীয়-আঞ্চলিক-জাতীয় পত্রিকা ও টেলিভিশনের সাংবাদিক, শিক্ষক, আইনজীবী, উন্নয়নকর্মী, ইমাম, পুরোহিত, সমাজকর্মী ও মানবাধিকারকর্মী।

#