সাতক্ষীরায় নিউজ নেটওয়ার্ক-এর কার্যনির্বাহী কমিটির সভা


329 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় নিউজ নেটওয়ার্ক-এর কার্যনির্বাহী কমিটির সভা
নভেম্বর ১৫, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
নিউজ নেটওয়ার্ক সাতক্ষীরা জেলা ককার্স-এর কার্যনির্বাহী কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ নভেম্বর ) বিকাল চার টায় জেলা ককার্স-এর অস্থায়ী কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

নিউজ নেটওয়ার্ক সাতক্ষীরা জেলা শাখার সভাপতি অধ্যাপক আনিসুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলার সার্বিক মানবাধিকার পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়। বিশেষ করে নারী ও বালিকাদের মানবাধিকার লঙ্ঘনজনিত বিভিন্ন ঘটনা নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহন করা হয়।
সভায় সাতক্ষীরা শহরের বাগানবাড়ি এলাকায় সম্প্রতি স্কুল ছাত্রী চাঁদনী আত্মহননের ঘটনা নিয়ে আলোচনা করা হয়। চাঁদনীর আত্মহত্যার পিছনে যারা দায়ী তাদেরকে খুঁজে বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।

এছাড়া সভায় নিউজ নেটওয়ার্ক সাতক্ষীরা জেলা শাখার বিভিন্ন কার্যক্রম পর্যালোচনা করা হয় এবং সিদ্ধান্ত গ্রহন করা হয়।

সভায় বক্তব্য রাখেন , নিউজ নেটওয়ার্ক সাতক্ষীরা জেলা শাখার সহ-সভাপতি অধ্যক্ষ আশেক-ই-এলাহী, সাধারণ সম্পাদক সাংবাদিক এম কামরুজ্জামান, কোষাধ্যক্ষ নাজমুল আলম মুন্না, সদস্য অ্যাডভোকেট নাজমুল নাহার ঝুমুর, সদস্য শাখাওয়াত উল্লাহ ও সদস্য সুমন মুখার্জী।
প্রসঙ্গত, ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে নিউজ নেটওয়ার্কের “ সাপোটিং হিউম্যান রাইটস ডিফেন্ডারস ওয়ার্কিং ফর উমেনস অ্যান্ড গার্লস রাইটস ইন বাংলাদেশ ” শীর্ষক প্রকল্পের আওতায় সাতক্ষীরাতে কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

নিউজ নেটওয়ার্ক বাংলাদেশে মোট ৮টি জেলায় এই প্রকল্পের আওতায় কাজ করছে। খুলনা বিভাগের মধ্যে সাতক্ষীরা ও যশোর জেলাতে উক্ত প্রকল্পের কার্যক্রম চলছে।