সাতক্ষীরায় নিউজ নেটওয়ার্ক-এর কার্যনির্বাহী কমিটির সভা


142 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় নিউজ নেটওয়ার্ক-এর কার্যনির্বাহী  কমিটির সভা
নভেম্বর ১, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

নিউজ নেটওয়ার্ক সাতক্ষীরা জেলা ককার্স-এর কার্যনির্বাহী কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১ টায় কমিটির অস্থায়ী কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

নিউজ নেটওয়ার্ক সাতক্ষীরা জেলা শাখার সভাপতি অধ্যাপক আনিসুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলার সার্বিক মানবাধিকার পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় গত ২১ অক্টোবর রাতে সাতক্ষীরার আশাশুনি উপজেলার চাপড়া গ্রামে সাবেক স্বামী কর্তৃক তালাকপ্রাপ্ত স্ত্রী ফাতেমা খাতুন (২৯) ও শিশু কন্যা জাকিয়া মাহাজাবিন (২) এর উপর এসিড নিক্ষেপের ঘটনা আলোচনায় গুরুত্ব পায়। এ ঘটনায় সাতক্ষীরা জেলা পুলিশ দ্রুততার সাথে এসিড নিক্ষেপকারী শাহাজাহান মোড়লকে আটক করায় নিউজ নেটওয়ার্ক সাতক্ষীরা জেলা ককার্স-এর পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়। একই সাথে এসিড সন্ত্রাসীর এই ঘটনায় জড়িতদের দ্রুত শাস্তির দাবি জানানো হয়।

এছাড়া সাতক্ষীরায় নারী ও বালিকাদের মানবাধিকার লঙ্ঘনজর্নিত বিভিন্ন ঘটনা নিয়ে আলোচনা করা হয় এবং ইফটিজিং প্রতিরোধে স্থানীয় প্রশাসনকে পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানানো হয়। সভায় নারী সাংবাদিকদের প্রশিক্ষণসহ নিউজ নেটওয়ার্ক সাতক্ষীরা জেলা শাখার বিভিন্ন সাংগঠনিক কার্যক্রম পর্যালোচনা করা হয় এবং সিদ্ধান্ত গ্রহন করা হয়।

সভায় বক্তব্য রাখেন , নিউজ নেটওয়ার্ক সাতক্ষীরা জেলা শাখার সহ-সভাপতি অধ্যক্ষ আশেক-ই-এলাহী, সাধারণ সম্পাদক সাংবাদিক এম কামরুজ্জামান, কোষাধ্যক্ষ নাজমুল আলম মুন্না, সদস্য অ্যাডভোকেট নাজমুল নাহার ঝুমুর, সদস্য শাখাওয়াত উল্লাহ ও সদস্য সাংবাদিক সুমন মুখার্জী।

প্রেস বিজ্ঞপ্তি :