সাতক্ষীরায় নিউজ নেটওয়ার্ক-এর কার্যনির্বাহী কমিটির মাসিক সভা অনুষ্ঠিত


154 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় নিউজ নেটওয়ার্ক-এর কার্যনির্বাহী  কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
আগস্ট ৩০, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
নিউজ নেটওয়ার্ক সাতক্ষীরা জেলা ককার্স-এর কার্যনির্বাহী কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। ৩০ আগষ্ট রোববার বিকেল ৪ টায় কমিটির অস্থায়ী কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।
নিউজ নেটওয়ার্ক সাতক্ষীরা জেলা শাখার সভাপতি অধ্যাপক আনিসুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলার সার্বিক মানবাধিকার পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়। বিশেষ করে নারী ও বালিকাদের মানবাধিকার লঙ্ঘনজর্নিত বিভিন্ন ঘটনা নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহন করা হয়।

সভায় সম্প্রতি সাতক্ষীরার কালিগঞ্জের নলতায় বেসরকারি উন্নয়ন সংগঠন ‘প্রেরণা’ অফিসের নারী কর্মীদের উপর হামলা ও প্রেরণার নির্বাহী পরিচালক শম্পা গোস্বামীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অশ্লিল মন্তব্য করা , আশাশুনিতে একটি পরিবারের নারী সদস্যদের উপর হামলার ঘটনার সুষ্টু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং তালা উপজেলার পাটকেলঘাটায় গৃহবধু মৌসুমী শাহ টুম্পাকে আত্মহত্যায় প্ররোচনা করার ঘটনার সঠিক তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানানো হয়।

এছাড়া গত ২৯ আগষ্ট’২০ সাতক্ষীরার কালিগঞ্জে মাধবি আক্তার (১৪) নামের এক পাগলি কন্যা সন্তান প্রসব করেছে। সভায় ওই পাগলির সদ্যপ্রসুত শিশুটির সার্বিক নিরাপত্তা বিধানের জন্য সংশ্লিষ্ট মহলের কাছে জোর দাবি জাননো হয়।

এছাড়া মহামারি করোনায় যারা নিহত হয়েছে তাদের আত্মার মাগফিরত কামনা এবং যারা অসুস্থ তাদের আরগ্য কামনা করা হয়। সিভায় নউজ নেটওয়ার্ক সাতক্ষীরা জেলা ককার্সের সদস্য শাখাওয়াত উল্লাহ’র অসুস্থ্য মার সুস্থতা কামনা করা হয়।

সভায় বক্তব্য রাখেন , নিউজ নেটওয়ার্ক সাতক্ষীরা জেলা শাখার সহ-সভাপতি অধ্যক্ষ আশেক-ই-এলাহী, সাধারণ সম্পাদক সাংবাদিক এম কামরুজ্জামান, কোষাধ্যক্ষ নাজমুল আলম মুন্না, সদস্য অ্যাডভোকেট নাজমুল নাহার ঝুমুর, সদস্য শাখাওয়াত উল্লাহ ও সদস্য সুমন মুখার্জী।

#