সাতক্ষীরায় নিউ মার্কের্টের নতুন ১১ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন


1562 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় নিউ মার্কের্টের নতুন ১১ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন
অক্টোবর ১৭, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

শেখ মাহবুব আহমেদ/আশরাফুল আলম ::

সাতক্ষীরা পৌর নিউ মার্কের্টের নতুন ১১ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বুধবার (১৭ অক্টোবর বিকালে সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে পৌর নিউ মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
এসময় তিনি বলেন, ‘আমি একটি সুন্দর সাতক্ষীরার স্বপ্ন দেখি। সাতক্ষীরা সদরের রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নতুন ভবন, প্রায় শতভাগ বিদ্যুতায়নসহ বিভিন্ন উন্নয়ন হয়েছে। যেগুলো বাকি আছে সে সব টেন্ডার হয়েছে। খুব দ্রুত কাজ শুরু হবে। সাতক্ষীরা পৌর এলাকা আর অবহেলিত থাকবেনা প্রায় ২শ’ কোটি টাকা জার্মান সরকারের দেওয়া অর্থ ছাড় হলে পৌরসভার চেহারাই পাল্টে যাবে। সাতক্ষীরা পৌরবাসীর চাহিদা ও সুবিধার্থে পৌরসভা যে উদ্যোগ নিয়ে বহুতল নিউ মার্কেট তৈরী করছে তাতে শহরের চেহারা পাল্টে যাবে। সাতক্ষীরায় এই সুন্দর নান্দনিক বহুতল নিউ মার্কেট ভবনটি নির্মাণ হলে এটি সাতক্ষীরা শহরের ঐতিহ্য বহন করবে। সাতক্ষীরা শহরে শোভা বর্দ্ধন বাড়াতে সাতক্ষীরা পৌর নিউ মার্কেটটি বহুতল ভবনটি তৈরী হলে এটা সাতক্ষীরাবাসীর স্বপ্ন বাস্তবে রুপ দেবে।’ ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌর প্যানেল মেয়র মো. আব্দুস সেলিম, পৌর কাউন্সিলর শেখ শফিক উদ দৌলা সাগর, শফিকুল আলম বাবু, মহিলা কাউন্সিলর জ্যোৎন্সা আরা, ফারহা দীবা সাথী, অনিমা রাণী মন্ডল প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, শেখ তহিদুর রহমান ডাবলু, জেলা পরিষদের সদস্য ওবায়দুর রহমান লাল্টু, সাতক্ষীরা চেম্বারের পরিচালক আব্দুল্লাহ আল মামুন, পৌর কাউন্সিলর কাজী ফিরোজ হাসান, পৌর কাউন্সিলর সৈয়দ মাহমুদ পাপা, শেখ জাহাঙ্গীর হোসেন কালু, শেখ আব্দুস সেলিম, শহিদুল ইসলাম, শাহিনুর রহমান শাহিন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী নাজমুল করিম, সহকারী প্রকৌশলী কামরুল আখতার, পৌরসভার সচিব মো. সাইফুল ইসলাম বিশ্বাস, প্রকৌশলী সেলিম সরোয়ার, শহর পরিকল্পনাবিদ শুভ্র চন্দন মহলী, পৌরসভার সার্ভেয়ার মামুন, যুব নেতা মীর মহিতুল আলম মহি, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ফজলে রাব্বি শাওন, যুবলীগ নেতা জিয়াউর বিন সেলিম যাদু, জেলা তাঁতীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি মীর আজহার আলী শাহিন, নাসির উদ্দিন, জেলা মহিলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক তহমিনা ইসলাম প্রমুখ।
উল্লেখ্য যে, ঝুকিপুর্ণ এই মার্কেটটি ০৪/০৪/২০১৭ তারিখে জনস্বার্থে অত্যান্ত ঝুকিপুর্ণ হওয়ায় পরিত্যক্ত (কনডেম) ঘোষণা করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। ভয়াবহ দুর্ঘটনা ও মানুষের প্রানহানী ঠেকাতে গত ০৫ অগস্ট রাত ১০টা থেকে প্রশাসনের পক্ষ থেকে মার্কেটে প্রধান গেটে ও সকল দোকানে তালা বন্ধ করে দেওয়া হয়। কয়েকবার নোটিশ ও মাইকিং করে দোকানের মালামাল সরিয়ে নিতে বলা হয়। কনডেম এর বিরুদ্ধে নিউ মার্কেট ব্যবসায়ীরা সুপ্রীম কোর্টে আপিল করে। দীর্ঘ শুনানী শেষে আপিল খারিজ হলে গত ১৫-ই অক্টোবর সাতক্ষীরা পৌর কতৃপক্ষ পরিত্যক্ত ভবনটি ভেঙ্গে ফেলার কার্যক্রম শুরু করে। আলোচনা সভা শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা রবিউল ইসলাম।

##