সাতক্ষীরায় নিপীড়িত ও অসহায় দরিদ্র মানুষের আইন সহায়তা প্রদান বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত


382 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় নিপীড়িত ও অসহায় দরিদ্র মানুষের আইন সহায়তা প্রদান বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত
আগস্ট ১০, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান মিন্টু :
সাতক্ষীরায় নিপীড়িত ও অসহায় দরিদ্র মানুষের আইন সহায়তা প্রদান বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে। সাতক্ষীরা অফিসার্স ক্লাব মিলনায়তনে বেসরকারি সংস্থা স্বদেশ এবং আইন ও সালিশ কেন্দ্র যৌথভাবে এই মতবিনিময় সভার আয়োজন করে।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো: নজরুল ইসলাম।
স্বদেশের নির্বাহী পরিচালক মাধবদত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান কহিনূর ইসলাম, সাতক্ষীরা পৌরসভার মহিলা কাউন্সিলর ফরিদা আক্তার বিউটি। উম্মুক্ত আলোচনায় অংশ নেন দৈনিক যুগান্তরের সুভাষ চৌধুরী, প্রথম আলোর সাংবাদিক কল্যান ব্যানার্জি, অ্যাডভোকেট নাজমুন নাহার ঝুমুর, ভয়েস অব সাতক্ষীরা ডটকমের সম্পাদক,এটিএন বাংলার স্টাফ রিপোর্টার এম কামরুজ্জামান, ওয়ার্ল্ড ভিশনের দুলাল সরদার, মুক্তিযোদ্ধা আবদুর রশিদ, সাংবাদিক রঘুনাথ খাঁ প্রমুখ।
বক্তারা বলেন, নারী নির্যাতনের ঘটনা সত্য হলেও বেশির ভাগ ক্ষেত্রে মামলার স্বাক্ষির অভাবে ভিকটিম যথাযধ বিচার পাচ্ছেনা।অনেক ক্ষেত্রে আইন ও শালিস কেন্দ্রের নিয়োগকৃত প্যানেল আইনজীবিরা মামলার বাদিকে সহযোগিতা করছেননা। বিধায় বাদি বাধ্য হয়ে বাড়ির গরু-ছাগল বিক্রি করে অন্য আইনজীবী নিয়োগ করে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। বক্তারা এসব বিষয়ে স্বদেশ এবং আইন ও সালিশ কেন্দ্রের দৃষ্টি আকর্ষন করেন। তারা গ্রামের মানুষকে নারী নির্যাতন বিষয়ে আরো বেশি সচেতন করার আহবান জানান।