সাতক্ষীরায় নৃগোষ্ঠীভুক্ত ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি ও জেলেদের মাঝে জাল প্রদান


368 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় নৃগোষ্ঠীভুক্ত ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি ও জেলেদের মাঝে জাল প্রদান
মে ৯, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান :
সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘বিশেষ এলাকার উন্নয়নের জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্রগ্রাম ব্যতীত)’ কর্মসূচির আওতায় ক্ষুদ্র-নৃগোষ্ঠীভুক্ত ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি ও জেলেদের মাঝে বেড় জাল প্রদান করা হয়েছে।
সোমবার সকালে সদর উপজেলা মিলনায়তনে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলা নির্বাহী অফিসার শাহ্ আবদুল সাদী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এ শিক্ষাবৃত্তি ও জেলেদের মাঝে জাল প্রদান করেন সদর ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
এসময় তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা সরকার শিক্ষা ব্যবস্থার উন্নয়ন এবং শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে নানা মুখী পদক্ষেপ গ্রহণ করেছে।  শিক্ষার মান উন্নয়নে এবং দরিদ্র শিক্ষার্থীদের লেখা পড়া চালানোর জন্য সরকার বিভিন্নভাবে আর্থিক সহায়তা প্রদান করছে। নৃতাত্ত্বিক আদিবাসীদের কল্যাণে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে।’
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহিদ হাসান, উপজেলা মৎস্য অফিসার আব্দুল বারী, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল হেল আসলাম, আব্দুল করিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন খান লিপি, নৃতাক্তিক আদিবাসী সমিতির সভাপতি মোখলেছুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে সদর উপজেলার প্রাথমিক স্তরে ৫০জন শিক্ষার্থীকে ২৪শ টাকা হারে ১লক্ষ ২০হাজার টাকা ও মাধ্যমিক স্তরে ৩০ জন শিক্ষার্থীকে ৬হাজার টাকা হারে ১লক্ষ ৮০ হাজার টাকার শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। এছাড়া ঘোনা নৃতাত্তিক আদিবাসী শ্রমজীবী সমবায় সমিতির ৫০জন উপকার ভোগী সদস্যদের ৫জন করে ১০টি দলকে ৪লক্ষটাকা মূল্যের ১০টি বেড় জাল প্রদান করা হয়েছে।