সাতক্ষীরায় পঞ্চাদশ কবিতা উৎসব


237 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় পঞ্চাদশ কবিতা উৎসব
ডিসেম্বর ১৩, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ আসাদুজ্জামান ॥

“মাদকের বিরুদ্ধে কবিতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরায় পঞ্চাদশ কবিতা উৎসব-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। কবিতা পরিষদ’র আয়োজনে শুক্রবার সকালে সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিতে উক্ত কবিতা উৎসব অনুষ্ঠিত হয়।

কবিতা পরিষদের সভাপতি মন্ময় মনির’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি এ সময় বলেন, কবিতা মানুষকে প্রেরণা যোগায় বলে কবিতায় মানুষ আকৃষ্ট হচ্ছে। কবিতা মানুষকে সচেতন ও প্রতিবাদে জাগ্রত করতে শক্তিশালী ভূমিকা রাখে। লেখক ও সাহিত্যিকরা তাদের লেখনীর মাধ্যমে প্রতিবাদ জানায়। লেখক ও সাহিত্যিকদের প্রতিবাদের ভাষাই হল লেখা। আর গুণীজনদের সম্মান দেওয়া একটি মহৎ কাজ।
কবিতা উৎসবে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপ-ভাষা গবেষক অধ্যাপক কাজী মুহম্মদ অলিউল্লাহ, সাহিত্যিক গাজী আজিজুর রহমান, ভারতের কবি স্বরুপ মন্ডল প্রমুখ।
এবারের এ কবিতা উৎসবে কবিতা পরিষদ পুরস্কার পেয়েছেন, সাংবাদিকতায় এ্যাড. এ.কে.এম শহীদউল্লাহ, কবিতায় কবি গোলাম কিবরিয়া পিনু, কবি সৌহার্দ সিরাজ ও কবি উৎপল বাগ।
কবিতা পরিষদের পঞ্চাদশ এই কবিতা উৎসবে কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি এ সময় কবি সাহিত্যিকদের মিলন মেলায় পরিনত হয়।

#