সাতক্ষীরায় পাটজাত পন্য ব্যবহারে মতবিনিময় সভা


312 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় পাটজাত পন্য ব্যবহারে মতবিনিময় সভা
নভেম্বর ২২, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

গোলাম সরোয়ার ::

“সোনালী আঁশের সোনার দেশ, পাটপণ্যের বাংলাদেশ“ এই প্রতিবাদ্যকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পাটজাত পন্য ব্যবহারে এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।

মুখ্য পাট পরিদর্শক পাট অধিদপ্তর,সাতক্ষীরা আশিষ কুমার দাশের সঞ্চালনায় উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সাতক্ষীরা অতিরিক্ত জেলা প্রশাসক মো. বদিউজ্জামান।
সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক মো. বদিউজ্জামান বলেন, পাটজাত পন্য ব্যবহার এবং পলিথিন বর্জনে সরকারের পাশাপাশি আমাদের প্রত্যেকে এগিয়ে আসতে হবে। দেশের প্রতি ভালোবাসা অর্জন করতে অন্তত একটি ভালো কাজ করি আমরা। তাছাড়া অতীতের চেয়ে বর্তমান বিশ্ব বাজারে বাংলাদেশের পাট অত্যন্ত চাহিদা ও সুনাম অর্জন করে চলেছে।

উক্ত মতবিনিময় সভায় জেলার বিভিন্ন ব্যবসায়ী, রাইসমিল মালিক, কৃষক, কৃষক নেতাসহ অন্যান্য শ্রেনী পেশার মানুষজন উপস্থিত ছিলেন। এতে বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা খাদ্য নিয়ন্ত্রক জাকির হোসেন, জেলা তথ্য অফিসার মোজাম্মেল হক, সাতক্ষীরা প্রেসক্লাবের যুগ্ন-সাধারন সম্পাদক গোলাম সরোয়ার, কৃষি বিপনিন কর্মকর্তা শাহিনুর রহমান ও পাটচাষি সমিতির সভাপতি আব্দুল বারি প্রমুখ।

মতবিনিময় সভায় অন্যান্য বক্তারা পাটজাত পন্য ব্যবহারের পাশাপাশি প্লাস্টিক বস্তা ও পলিথিন ব্যাগ বর্জন করার আহবান জানান। সেই সাথে আমদানিকৃত চাল ও গমে ব্যবহাহৃত প্লাস্টিক বস্তা ব্যবহারও বন্ধের দাবি জানান।
##