সাতক্ষীরায় পৈত্রিক সম্পত্তি রক্ষার দাবিতে মহিলার সংবাদ সম্মেলন


400 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় পৈত্রিক সম্পত্তি রক্ষার দাবিতে মহিলার সংবাদ সম্মেলন
আগস্ট ২৯, ২০১৫ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

প্রেস বিজ্ঞপ্তি :
সাতক্ষীরায় রাজাকার পরিবারের সদস্যরা স্বামী পরিত্যাক্তা এক মহিলাকে তার পৈত্রিক সম্পত্তি থেকে উচ্ছেদের ষড়যন্ত্র চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে। স্বাধীনতা বিরোধী ওই চক্রের ভয়ে মহিলা ও তার পরিবারের সদস্যরা বর্তমানে নিরাপত্তহীনতায় ভুগছে।

শনিবার সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন জেলার আশাশুনি উপজেলার কাপসন্ডা গ্রামের আব্দুর রশিদরে মেয়ে দিনমজুর রাশিদা খাতুন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রাশিদা খাতুন বলেন, আশাশুনি উপজেলার কাপসন্ড মৌজার জে,এল নং-১২৬, এস,এ ৩০২, ২৭৮ ও ২৯৬ সহ ৩/৪ খতিয়ানে ৫৪৮ দাগে  ৪৫ বিঘা জমির মালিক তার দুই ভাই, তিন বোন ও তালাকপ্রাপ্ত মা রাহেলা খাতুন।

পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে তার মা রাহেলা খাতুনসহ পরিবারের সদস্যরা উক্ত জমিতে বসতবাড়ি ও দোকানঘর নির্মাণ করে বসবাস করার পাশাপাশি ঘেরবেড়ি পরিচালনা করে জীবিকা নির্বাহ করে আসছে। কিন্তু স্বাধীনতা যুদ্ধের সময় মুক্তিযোদ্ধাদের গুলিতে নিহত রাজাকার কাপসন্ডা গ্রামের মৃত জহির উদ্দিন সানার ছেলে কথিত সাংবাদিক পরিচয়দানকারি বোরহান উদ্দিন ওরফে বুলু তাদের পরিবারের সদস্যদের বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্থ করে চলেছে। রাজাকার পুত্র বুলু ও তার লোকজন জমি দখলসহ মিথ্যে মামলা দিয়ে তাদেরকে হয়রানি করছে।

তিনি অভিযোগ করে বলেন, গত ২৫ আগষ্ট বিকাল ৪টার দিকে বোরহান উদ্দিন বুলুসহ তার সহযোগি আলতাফ, এলাই বক্স ঢালী, এবাদুল ঢালী, বাবুল ঢালী, মোস্তফা ঢালী, কবির ঢালী, আলাউদ্দিন ঢালী, আমজেদ সরদার, রশিদ সরদার, আপিল ঢালী, ছলেমান ঢালী, নজু ঢালী, রসুল ঢালী ও মগফুর ঢালীসহ অজ্ঞাত আরো অনেকে তার বসত ঘরে ঢুকে ভাংচুর ও লুটপাট করে। পরের দিন ২৬ আগষ্ট সকাল ৯ টার দিকে তার দোকানের মালামাল লুট করার পাশাপাশি তাদের মৎস্য ঘের দখল করে সেখান থেকে মাছ ধরে নেয়। বর্তমানে বুলু বাহিনীর ভয়ে তিনিসহ পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।

তিনি রাজাকার পুত্র বুলু ও তার বাহিনীর সদস্যরা যাতে তাদের পৈত্রিক সম্পত্তি জবর দখল, ভয়ভীতি প্রদর্শন ও মৎস্য ঘের থেকে মাছ ধরতে না পারে সেজন্য আইনগত ব্যবস্থা গ্রহণে পুলিশ প্রশানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।