সাতক্ষীরায় পৈত্রিক সম্পত্তি দখল চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন


333 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় পৈত্রিক সম্পত্তি দখল চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন
নভেম্বর ১০, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::
সাতক্ষীরার কালিগঞ্জ থানাধীন শুইলপুর গ্রামের প্রভাবশালী প্রতিবেশী শ্যামল কুমার মন্ডল ও তার সন্ত্রাসী বাহিনী কর্তৃক অবৈধভাবে পৈত্রিক সম্পত্তি দখল চেষ্টা, হয়রানি ও নির্যাতন বন্ধের প্রতিবাদে সংবাদ সম্মেলন সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে জনার্কীন সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কালিগঞ্জের শুইলপুর গ্রামের মৃত ভগবান চন্দৃ মন্ডলের পুত্র সূধীর মন্ডল ওরফে সেবানন্দ রায়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেস, আমি স্থানীয় মন্দিরের একজন পূজারী হইতেছি। আমি এবং আমার স্ত্রী শারীরিকভাবে খুবই অসুস্থ্য হইতেছি। আমার দুটিপুত্র সন্তান আছে। তাহারা পড়াশোনা করিতেছে। আমরা ব্যতিত আমাদের পরিবারের আর কেউ বাংলাদেশে বসবাস করেন না। আর এই সুযোগে আমার প্রতিবেশী প্রভাবশালী একই গ্রামের দিলীপ মন্ডলের পুত্র শ্যামল কুমার মন্ডল, পিতা- দিলীপ মন্ডল আমার তফশীল সম্পত্তির মৌজা- শুইলপুর, জে এল নং- ১৯, এস এ খতিয়ান ৪০ এর মধ্যে সাবেক ৩৭৯ দাগ বর্তমানে ৫০৭ দাগের খারিজ খতিয়ান ৬৩৪ নং এ জমির পরিমান ৫৫শতক হইতেছে। উক্ত সম্পত্তিতে আমি দীর্ঘদিন শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছি। উক্ত সম্পত্তি বাংলাদেশ সরকারের খ তফশীল ভুক্ত গেজেটেড সম্পত্তি হইতেছে। যাহা আমার বাবা ভগবান চন্দ্র মন্ডল রায় ও ছোট কাকা কার্ত্তিক চন্দ্র মন্ডল রায় এর নামে রেকর্ডীয় সম্পত্তি হইতেছে। তফশীল সম্পত্তি শ্যামল কুমার মন্ডলের জমির পাশে হওয়ায় আমাদের আর্থিক ও শারিরীক দুর্বলতার সুযোগ নিয়ে ক্ষমতার দাপট দেখিয়ে শ্যামল তার সহযোগি স্থানীয় মেম্বর খোকন, রশিদ, শান্তি ঠাকুর, আনিছুর রহমান, মীর রফিকুল ইসলামসহ প্রায় ১৫ থেকে ২০ জন ব্যক্তি লাঠিসোঠা নিয়ে তফশীল সম্পত্তিতে প্রবেশ করে দখলের চেষ্টা করে এবং আমাকে মারপিট করে। আমি আর্থিকভাবে দূর্বল থাকায় বিষয়টি মামলা না করে নিরবে সহ্য করি কিন্তু প্রায়শ তারা উক্ত জমি দখলের চেষ্টা করছে এবং জমি না ছেড়ে দিলে আমাকে ও আমার পরিবারের সদস্যদের জীবনে মেরে ফেলবে বলে হুমকি দিচ্ছে। উক্ত সম্পত্তির ঘেরা বেড়া ভেঙে ফেলেছে এমনকি আমাদেরকে ভারতে তাড়িয়ে দেওয়ার জন্য বিভিন্ন প্রকার অত্যাচার শুরু করে দিয়েছে।
এব্যাপারে তিনি যাহাতে এই ভূমিদূস্য, সন্ত্রাসী প্রভাবশালী প্রতিবেশি শ্যামল মন্ডলের হাত থেকে আমার জীবন ও পরিবারের সদস্যদের নিরাপত্তা ও তফশীল সম্পত্তি দখলের হাত থেকে রক্ষা পেতে পারি তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য মাননীয় জেলা প্রশাসক, মাননীয় জেলা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা ও আইনগত ব্যবস্থা গ্রহণের আকুল আবেদন জানিয়েছেন।

##