সাতক্ষীরায় পৈত্রিক সম্পত্তির উপর দিয়ে জোরপূর্বক রাস্তা তৈরির প্রতিবাদে সংবাদ সম্মেলন


336 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় পৈত্রিক সম্পত্তির উপর দিয়ে জোরপূর্বক রাস্তা তৈরির প্রতিবাদে সংবাদ সম্মেলন
নভেম্বর ১৮, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::
সাতক্ষীরার তালায় পৈত্রিক সম্পত্তির উপর দিয়ে স্থানীয় কুচক্রী ব্যক্তি কর্তৃক জোরপূর্বক রাস্তা তৈরির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে জনার্কীন সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলায়া নলতা গ্রামের ক্ষুদ্র চায়ের দোকানদার মৃত সুজাত আলী শেখের পুত্র শেখ কেরামত আলী।
লিখিত বক্তব্যে তিনি বলেন তালা থানার জিয়ালা নলতা মৌজায়, জে, এল নং- ১৪৪, সাবেক খতিয়ান নং- ২৪৯, ডিপি খতিয়ান- ১০৯৯, সাবেক দাগ নং ১১৯৪, ১১৯৩, ১১৯২ দাগে ৩৬ শতক সম্পত্তিতে আমার পূর্ব পুরুষ থেকে দীর্ঘদিন শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছিলাম। পিছনে বসবাসকারীরা আমাদের সম্পত্তির উপর দিয়ে মাঝে মধ্যে যাতায়াত করতো। কিন্তু সম্প্রতি একই এলাকার কয়েকজন ব্যক্তি আমাদের সম্পত্তির মাঝখান দিয়ে রাস্তাটি তৈরির অযৌক্তিক দাবি করেন। আমরা প্রতিবাদ করলে তারা বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করতে থাকে এবং আমার স্ত্রীকে ওই ব্যক্তিরা পিটিয়ে গুরুতর আহত করেছিল। এঘটনায় গত ১৭/৬/১৮ তারিখে তালা থানায় মোজাহার শেখের ছেলে আছাদ, আছাদ শেখের ছেলে জিয়াদ শেখ, আয়ুব গাজীর ছেলে মেহেদী গাজী, শাহরিয়া গাজী ও নুর ইসলামের ছেলে ইছাক গাজীর বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি করি। যার নং- ২৭৭।
তিনি আরো বলেন তাদের উদ্দেশ্যে বাস্তবায়নের লক্ষ্যে গত ১৭/১১/১৮ তারিখ সকাল ৯টার দিকে মৃত. আবু বক্কার সরদারের ছেলে মতলেব সরদার, মতালেব সরদারের ছেলে আলমগীর সরদার, জাহাঙ্গীর সরদার, মৃত. আয়েজ উদ্দীন শেখের ছেলে নুর ইসলাম, নুর ইসলামের ছেলে ইছাক আলী, মোজাহার শেখের ছেলে আছাদ, আছাদ শেখের ছেলে জিয়াদ শেখ, আয়ুব গাজীর ছেলে মেহেদী গাজী, শাহরিয়া গাজী, মৃত. আনছার গাজীর ছেলে সোহেল গাজী, তুহিন গাজী, আয়ুব গাজীর স্ত্রী মন্নু জান বিবি, ও আছাদের স্ত্রী আঞ্জুমন আরাসহ অজ্ঞাত ৩০/৪০ জনের সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্রে শস্ত্রে সজ্জিত হয়েছে আমার সম্পত্তির থেকে গাছপালা কেটে উজার করে সম্পূর্ণ গাঁয়ের জোরে রাস্তা করে নেয়। এসময় তারা আমার ঘর-বাড়ি ভাঙার চেষ্টা করে। এছাড়া আমার সম্পত্তির মাথায় থাকা একটি বড় সরকারি গাছও কেটে নেয় তারা। আমরা প্রতিবাদ করতে গেলে তাদের হাতে থাকা অস্ত্রের ভয়ে আমরা মুখ খুলতে সাহস পায়নি। এরপরও তারা আমাদের বিভিন্ন ধরনের হুমকি ধামকি দিচ্ছে। বর্তমানে আমরা চরম নিরাপত্তা হীনতায় ভুগছি।
এব্যাপারে তিনি উক্ত ঘটনায় সুবিচারের দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।
##